অপকর্ম ঢাকতে ডাকসুর নাম ভাঙাচ্ছে ছাত্রলীগ: নূর

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৩ এপ্রিল ২০১৯, ১৮:৪১ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৯, ১৮:১৫
ফাইল ছবি

পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মল চত্বরে যে কনসার্টের আয়োজন করা হয়েছে সেটির আয়োজক ডাকসু নয় বলে জানিয়েছেন ভিপি নুরুল হক নুর। বলেন, ‘এই প্রোগ্রাম নিয়ে ডাকসুতে কোনো আলোচনাই হয়নি। অপকর্ম ঢাকতে ডাকসুকে ব্যবহার করছে ছাত্রলীগ।’

শনিবার দুপুরে একটি বেসরকারি টিভি চ্যানেলের কাছে এই দাবি করেন নুর। কনসার্ট নিয়ে ছাত্রলীগের নেতাদের দ্বন্দ্ব প্রকাশ্যে আসায় তা ঢাকতেই ডাকসুর নাম ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ এ ছাত্রনেতার।

পহেলা বৈশাখের দিন ঢাবির মল চত্বরে কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্ট উপলক্ষে ছাপানো পোস্টারে ছাত্রলীগের সঙ্গে ডাকসুর নামও আয়োজক হিসেবে উল্লেখ করা হয়েছে।

ডাকসুর ভিপি বলেন, ‘এটা ছাত্রলীগেরই প্রোগ্রাম। ডাকসুর হলে আমি জানতাম। তবে ডাকসুর নাম ভাঙিয়ে যদি কেউ কিছু করে তাহলে আর কিছু বলার থাকে না।’

এ বিষয়ে ডাকসুর সভাপতি ও উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, ‘ঘটনাটি পুরোপুরি জানি না। প্রক্টরের সঙ্গে কথা বলে কনসার্ট করা না করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

শুক্রবার দিবাগত রাতে অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে ছাত্রলীগের একদল বিক্ষুব্ধ নেতাকর্মী মল চত্বরে কনসার্টস্থলে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ উঠেছে। এর জের ধরে আজ সকালে আবারও কনসার্টস্থলে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কনসার্ট স্থলে ভাংচুরে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান উপাচার্য।

অন্যদিকে ডাকসু ভিপি নূরের অভিযোগ, এই কনসার্ট উপলক্ষে এক কোটি ২০ লাখ টাকা বাজেট হয়। মোজো কোম্পানিসহ বিভিন্ন ব্যবসায়ীপ্রতিষ্ঠান এই টাকা দেয়।

তবে ডাকসুর সঙ্গে এই বাণিজ্যিক কনসার্টের কোনো সম্পৃক্ততা নেই দাবি করে ডাকসু ভিপি বলেন, ‘ছাত্রলীগের নেতারা এই টাকা ভাগবাটোয়ারা নিয়ে মারামারি, ভাঙচুর, অগ্নিসংযোগ করছে। একপক্ষ আরেকপক্ষকে কোণঠাসা করতে এটি ডাকসু ও ছাত্রলীগের প্রোগ্রাম বলে অপপ্রচার চালাচ্ছেন। অথচ ডাকসুতে এই প্রোগ্রাম নিয়ে কোনো আলোচনাই হয়নি।’

অভিযোগ উঠেছে তাকে এড়িয়ে এই কনসার্ট আয়োজন করায় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের পক্ষের নেতাকর্মীরা ভাংচুর চালিয়েছেন। তবে এ নিয়ে কোনো ছাত্রলীগ সভাপতির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী, ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকাটাইমস/১৩এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :