ইতালিতে কমিউনিটি অ্যাওয়ার্ড নিয়ে মতবিনিময় সভা

প্রকাশ | ১৩ এপ্রিল ২০১৯, ২০:১৫

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড-২০১৯ ১৪ এপ্রিল ইতালির বন্দর নগরী ভেনিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে শুক্রবার বিকালে ভেনিস বাংলা স্কুলে বাংলা কাগজ ভেনিসের টিমের এক মতবিনিময় সভা হয়েছে।

এতে বাংলা কাগজ ভেনিস প্রতিনিধি মোহাম্মদউল্লাহ সোহেলের সঞ্চালনায় ও লন্ডন থেকে আগত বাংলা কাগজের সম্পাদক রিয়াদ আহাদের সভাপতিত্বে সভায় অতিথি ছিলেন- লন্ডন থেকে আগত এটিএন বাংলা ইউকে প্রতিনিধি বদরুল আলম, যমুনা টিভি ইতালি প্রতিনিধি জাকির হোসেন সুমন, ৫২বাংলা টিভি ইতালি প্রতিনিধি মিনহাজ হোসেন, স্পেন বাংলাদেশ সমিতির সভাপতি সুরুজ্জামান জামান, ভেনিস বাংলা স্কুলের সভাপতি কামরুল সৈয়দ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পান্না, সহ-সভাপতি এমডি আক্তার উদ্দিন, মহিলা সম্পাদিকা সোহেলা আক্তার বিপ্লবী, আসিক পলস, হান্নান মিয়া, সুরাইয়া আক্তার, এমডি লিটন, নূর আলম ভূঁইয়া, রুনু আক্তার, হেলাল মিয়া, আলি আফাইসহ আরো অনেকেই।

লক্ষ্য করা গেছে, এ অ্যাওয়ার্ড অনুষ্ঠানকে ঘিরে ভেনিসের বাংলা কমিউনিটির মধ্যে আনন্দময় মুহূর্ত বিরাজ করছে। অনুষ্ঠান সফল করার লক্ষ্যে সভায় কমিউনিটির নেতারা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে তাদের বক্তব্যের মাধ্যমে বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন। বাংলা কাগজের বিভিন্ন দেশের প্রতিনিধিরা ইতিমধ্যেই ভেনিসে তাদের কার্যক্রম যথারীতি চালিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে অ্যাওয়ার্ড প্রদান করা হবে ইতালি বাংলা কমিউনিটির উন্নয়নে নানাভাবে অবদান রাখা সফল বাঙালিদের। ১৪ এপ্রিল ইতালির ভেনিসে ইউরোপ থেকে আসা সাংবাদিকদের এবং রাজনৈতিক সামাজিক ও কমিউনিটি নেতাদের মিলনমেলায় পরিণত হবে।

অনুষ্ঠানটি ভেনিসের Russott Hotel এ সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে।

জানা গেছে, এ অনুষ্ঠানটিতে ব্রিটেন থেকে দুই শতাধিক কমিউনিটি নেতা যোগদান করবেন এবং স্পেন, ফ্রান্স, সুইজারল্যান্ড, জার্মানসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণ করবেন কমিউনিটির শীর্ষস্থানীয় নেতারা।

এছাড়াও অনুষ্ঠানে থাকছে বাংলাদেশসহ ইউরোপের শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, আবৃত্তিসহ নানা ধরনের বিনোদন অনুষ্ঠান।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)