স্মৃতির টানে কাল ময়মনসিংহে যাচ্ছেন ভুটানের প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৩ এপ্রিল ২০১৯, ২১:১৫

তারিকুল ইসলাম, ময়মনসিংহ
ভুটানের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত ময়মনসিংহ মেডিকেল কলেজ

নিজের জীবনের স্মৃতির টানে ময়মনসিংহে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে থেসারিং। ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক এ শিক্ষার্থী রবিবার বেলা ১১টায় নিজ বিদ্যাপীঠ ময়মনসিংহ মেডিকেল কলেজের মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য দেবেন।

তিনি এ শিক্ষা প্রতিষ্ঠানের ২৮তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। নববর্ষে তার আগমনে বাড়তি উচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে ক্যাম্পাসজুড়ে।

তার নিরাপত্তার জন্য সর্বস্তরে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। সফরে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেবেন। অনুষ্ঠানে ময়মনসিংহে কর্মরত সরকারি কর্মকর্তা ও শহরের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকার কথা রয়েছে। লোটে থেসারিংয়ের ৭৭ জন সহপাঠীও  উপস্থিত থাকার কথা রয়েছে।

রবিবার সকাল ১০টা ৪০ মিনিটে লোটে থেসারিং হেলিকাপ্টারযোগে কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের হেলিপ্যাডে অবতরণ করবেন। লোটে থেসারিংয়ের এ সফরটি রাষ্ট্রীয় সফর হিসেবে বেলা ১১টায় তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের মিলনায়তনে উপস্থিত থাকবেন।

জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, ‘নিজের অতীত শিক্ষাপ্রতিষ্ঠানের টানেই তিনি ময়মনসিংহ আসছেন। ময়মনসিংহ মেডিকেল কলেজে তিনি পড়াশোনা করেছেন। ভুটানের প্রধানমন্ত্রীর সফরটি রাষ্ট্রীয় সফর। লোটে থেসারিংয়র সঙ্গে ভুটানের স্বাস্থ্যমন্ত্রীও থাকার কথা রয়েছে।’

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন বলেন, ‘১৯৯১ সালে লোটে থেসারিং ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হন। এমবিবিএস কোর্স শেষ করার পর তিনি আরও একটি প্রশিক্ষণ করেন এখানে। ১৯৯৮ সাল পর্যন্ত তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে ছিলেন। সেই স্মৃতি থেকেই তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে আসছেন। ঘুরে দেখবেন তার স্মৃতিজড়িত জায়গাগুলো।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/এলএ)