বাংলা বর্ষবরণে প্রস্তুত বরিশাল

আরিফিন তুষার, বরিশাল
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৯, ২১:২৭

বাংলা বর্ষবরণে প্রস্তুত বরিশাল। চৈত্র সংক্রান্তির মাধ্যমে পুরনো বছর বিদায় করে সরকারি ও বেসরকারিভাবে পৃথক তিনটি মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে এই দিনটিকে বরণ করে নেয়ার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বরিশালে।

শনিবার (৩০ চৈত্র) বিকালে চৈত্র সংক্রান্তির মধ্যদিয়ে বর্ষ বিদায় জানিয়েছে সাংস্কৃতিক সংগঠন ‘খেয়ালী গ্রুপ থিয়েটার’।

বিকাল ৫টায় নগরীর জগদীশ সারস্বত গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে চৈত্র সংক্রান্তির সাংস্কৃতিক আড্ডার মধ্যদিয়ে পুরনো বছরকে বিদায় জানায় পঞ্চাশ বছরের ঐতিহ্যবাহী খেয়ালী গ্রুপ থিয়েটার।

এছাড়া রবিবার প্রভাতী অনুষ্ঠান, রাখী উৎসব, ঢাক উৎসব, সাংস্কৃতিক আড্ডা, লোক সংস্কৃতি প্রদর্শনী, বৈশাখ উৎসব, বৈশাখী মেলা, ছড়াগান, লোক সংগীত, লোকনৃত্য ও কুইজ প্রতিযোগিতা এবং ঘুড়ি উৎসবের আয়োজন রয়েছে বাংলা নববর্ষ উদযাপনে।

বর্ষবরণ উপলক্ষে বিকালে বরিশাল বিএম কলেজে আয়োজন করা হয় আলপনা উৎসবের। কলেজের প্রথম গেট থেকে মসজিদ গেট পর্যন্ত দীর্ঘ আলপনা বরিশালের সর্ববৃহৎ আলপনা হবে বলে আশা শিক্ষার্থীদের। এছাড়া কাল সকালে ঢাক উৎসব, রাখী বন্ধন, লাঠিখেলা, বায়োস্কোপ প্রদর্শনী, দিনব্যাপী মেলা এবং বৈশাখী কনসার্টের মধ্যদিয়ে বর্ষবরণ হবে বরিশালে। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিক-সামাজিক সংগঠনসহ পাড়া মহল্লায় ব্যাপক আয়োজনে বাংলা বর্ষবরণের নানা আয়োজন রয়েছে বরিশালে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খান জানান, ‘নববর্ষ উদযাপন নির্বিঘ্ন, শান্তিপূর্ণ এবং উৎসবমুখর করতে সার্বিক নিরাপত্তামূলক ব্যাপক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাদা পোশাকে, পেট্রোলিং এবং চেকপোস্ট স্থাপনসহ কঠোর গোয়েন্দা নজরদারি করা হচ্ছে।’

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :