নতুন বছরে সোনালি সম্ভাবনা দেখার আশা ফখরুলের

প্রকাশ | ১৪ এপ্রিল ২০১৯, ০৮:১৫ | আপডেট: ১৪ এপ্রিল ২০১৯, ০৮:১৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

ফেলে আসা বছরের দুর্যোগ, দুর্বিপাক কাটিয়ে নতুন বছরে এগিয়ে যাওয়ার সোনালি সম্ভাবনা দেখতে পাবেন এমন আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নববর্ষ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এই আশা প্রকাশ করেন মির্জা ফখরুল। নববর্ষ উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও বাণী দিয়েছেন।

মির্জা ফখরুল সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, নববর্ষের প্রথম প্রভাতে আমাদের অগণিত সমর্থক, শুভানুধ্যায়ী ও দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। বাংলা নববর্ষ আমাদের জাতীয় জীবনের এক উজ্জ্বল আনন্দময় উৎসব। এই উৎসব সুপ্রাচীন ঐতিহ্যের ধারাবাহিকতা। পয়লা বৈশাখ থেকেই শুরু হয় নতুন বছরকে বরণ করে নেয়ার আকুলতা। নতুন বছর মানেই অতীতের সকল ব্যর্থতা, জরাজীর্ণতা পেছনে ফেলে নতুন উদ্দীপনা ও উৎসাহে সুন্দর সমৃদ্ধ আগামী বিনির্মাণে এগিয়ে যাওয়া।

বিএনপি মহাসচিব বলেন, নানা দুর্যোগ-দুর্বিপাকের মধ্য দিয়ে আমাদের পালন করতে হচ্ছে ১ বৈশাখ। ফেলে আসা বছরের দুর্যোগ, দুর্বিপাক কাটিয়ে আমরা নতুন বছরে এগিয়ে যাওয়ার সোনালী সম্ভাবনা দেখতে পাবো বলে বিশ্বাস করি। বর্তমান দুঃসময় ও নৈরাজ্যের অভিঘাত সত্ত্বেও আমাদের শান্তি ও সহাবস্থান ফিরিয়ে আনতে হবে।

ফখরুল মহাসচিব বলেন, ‘বিচ্ছেদ ও বিভাজন দূর করে পয়লা বৈশাখের উৎসবের প্রাঙ্গণ ভরে উঠুক পারস্পরিক শুভেচ্ছায়। এই উৎসবের দিনে জনগণের প্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের পাশে নেই। প্রতিহিংসামূলকভাবে সাজানো মামলায় তাকে কারাবন্দি করে রাখা হয়েছে। জনগণকে সাথে নিয়ে দেশনেত্রীকে কারামুক্ত করে তার নেতৃত্বে আমরা আবারও মানুষের গণতান্ত্রিক অধিকার এবং আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে যেতে বদ্ধপরিকর। প্রতিটি উৎসবের অন্তঃস্থলে থাকে কোমলতা, শ্রদ্ধা, সংকীর্ণহীনতা এবং হীনম্মন্যতা থেকে মুক্তির মন্ত্র, পয়লা বৈশাখের উৎসবের অন্তরে এই প্রত্যয়গুলোই সবার মনে জেগে উঠুক।’

নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহর কাছে সবার ব্যক্তিগত, পারিবারিক তথা জাতীয় সব পর্যায়ে সুখ ও শান্তি কামনা করেন ফখরুল।

 (ঢাকাটাইমস/১৪এপ্রিল/বিইউ/জেবি)