প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন মেয়র লিটন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৯, ০৮:২৫

প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ নিয়ে প্রক্রিয়া চলছে। শিগগির এ সংক্রান্ত আদেশ জারি হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করার পর স্বপদে অধিষ্ঠিত থাকাকালীন সিটি মেয়র প্রতিমন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। মেয়র খায়রুজ্জামান লিটন নিজেই এ তথ্য জানিয়েছেন।

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী তার নির্বাহী ক্ষমতায় সিটি করপোরেশনের মেয়রদের পদ মর্যাদা বৃদ্ধির আদেশ দেবেন। সে আদেশের পরিপ্রেক্ষিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে। প্রধানমন্ত্রীর আদেশে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র মন্ত্রী ও নারায়ণগঞ্জের মেয়র উপ-মন্ত্রীর পদ মর্যাদা পেয়েছেন। তবে রংপুর সিটি করপোরেশনের আগের মেয়র পেয়েছিলেন প্রতিমন্ত্রীর পদমর্যাদা। রাজশাহী, খুলনা, গাজীপুর, রংপুর ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রদের পদমর্যাদা এখনো উন্নীত করা হয়নি।

মেয়র লিটন বলেন, সিটি করপোরেশন নির্বাচনের পরপরই জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম শুরু হয়। এরপর নতুন সরকার গঠনসহ নানা কারণে সিটি করপোরেশনের মেয়রদের প্রতিমন্ত্রী পদমর্যাদায় উন্নতকরণের কাজ কিছুটা বিলম্ব হয়েছে। সম্প্রতি এ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে। প্রধানমন্ত্রী শিগগির বিষয়টি নিয়ে একটি আদেশ জারি করবেন। বিষয়টি এখন প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামন লিটন প্রথম রাসিকের মেয়র নির্বাচিত হন ২০০৮ সালে। সে সময় তিনি প্রতিমন্ত্রীর পদমর্যাদা পান। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :