ঘুমন্ত মহিলাকে ধর্ষণের অভিযোগ অজি ক্রিকেটারের বিরুদ্ধে

প্রকাশ | ১৪ এপ্রিল ২০১৯, ১০:৫৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বড়সড় অভিযোগ উঠল এক অস্ট্রেলিয় ক্রিকেটারের বিরুদ্ধে। ইংল্যান্ডে এক ঘুমন্ত মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠেছে অ্যালেক্স হেপবার্ন নামে এক ক্রিকেটারের বিরুদ্ধে। এমনকি আদালতে তার বিরুদ্ধে অভিযোগ প্রমানিতও হয়েছে। 

ইংল্যান্ডের কাউন্টি দল উইস্টশায়ারের হয়ে খেলতেন অজি ক্রিকেটার অ্যালেক্স হেপবার্ন। ২০১৭ সালে এক মহিলা হেপবার্নের নামে অভিযোগ করেছিলেন। সেই মহিলার অভিযোগ ছিল, তিনি ঘুমিয়ে থাকা অবস্থায় ছিলেন, সেইসময় কোনওরকম সম্মতি না নিয়েই হেপবার্ন তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক করেছিলেন।এরপর হেপবার্নের বিরুদ্ধে অভিযোগ করলে উঠে আসে নানা চাঞ্চল্যকর তথ্য।

অ্যালেক্স হেপবার্ন কাউন্টিতে খেলার সময় হোয়াটস অ্যাপের মাধ্যমে নিয়মিত অশ্লীল মেসেজের মাধ্যমে নানাভাবে মহিলাদের আকৃষ্ট করতেন। এইভাবেই সম্মতি না নিয়ে এক মহিলার সঙ্গে শারীরিক সম্পর্ক করে হেপবার্ন। পরে সেই মহিলা হেপবার্নের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জানান। যদিও সেই অভিযোগ অস্বীকার করেন অস্ট্রেলিয় ক্রিকেটার। তাঁর বক্তব্য ছিল, যা হয়েছে, তা দুজনের সম্মতিতেই হয়েছে। এরপর টানা দু বছর মামলা চলার পর শেষ পর্যন্ত হেপবার্নের দাবি আদালতে টেকেনি। উইস্টারের আদালত হেপবার্নের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ প্রমানিত হয়েছে। কী রকম শাস্তি তাকে দেয় ইংল্যান্ডের এই আদালত সেটাই এখন দেখার।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এইচ)