ধোনিকে নিষিদ্ধ করা উচিত ছিল : শেবাগ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৯, ১৫:০৫

ইডেন গার্ডেন্সে রবিবার মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস বনাম শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। ম্যাচের বল গড়ানোর আগে চর্চায় সেই ধোনি।

চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে বিতর্কের আগুন উস্কে দিয়েছেন চেন্নাই অধিনায়ক ধোনি। বিশেষজ্ঞরা ধোনিকে আক্রমণ করতে ছাড়ছেন না। দিনকয়েক আগে সাবেক ভারতীয় ক্রিকেটার বিষেণ সিংহ বেদী ক্যাপ্টেন কুলের সমালোচনা করেছিলেন। এ বার ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ তীব্র আক্রমণ করলেন ধোনিকে।

চেন্নাই অধিনায়ককে ‘সামান্য’ সাজা দিয়েই ছেড়ে দেওয়া হয়েছে বলে মনে করেন শেবাগ। চেন্নাই-রাজস্থান ম্যাচে শেষ বলে গিয়ে জয় পায় সিএসকে। ম্যাচ চলাকালীন মাঠের ভিতরে ঢুকে পড়ে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন ধোনি। শেবাগ’ বলেছেন, দু’টি বা তিনটি ম্যাচে ধোনিকে নিষিদ্ধ করা উচিত ছিল। তাতে অন্য অধিনায়ক বা ক্রিকেটারদের সামনে দৃষ্টান্ত স্থাপন করা যেত।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে জেতার জন্য শেষ ওভারে ১৮ রান দরকার ছিল চেন্নাইয়ের। শেষ ওভারে বোলার ছিলেন বেন স্টোকস। স্টোকসের ওভারের তৃতীয় বলে আউট হন ধোনি। শেষ তিন বলে জেতার জন্য দরকার ছিল আট রান। স্টোকসের চতুর্থ বলটি ছিল ফুলটস। উচ্চতার জন্য প্রথমে ‘নো বল’ ডেকেছিলেন নন স্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে থাকা আম্পায়ার উলহাস গান্ধে। স্কোয়ার লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড সিদ্ধান্তটি বাতিল করে দেন। এই ঘটনার প্রেক্ষিতে ডাগ আউট থেকে মাঠে ঢুকে পড়েন ধোনি। বিশ্বজয়ী অধিনায়ককে এতটা রেগে যেতে আগে কখনও দেখেননি শেবাগ।

শেবাগ বলেছেন, চেন্নাই সুপার কিংসের জন্য হয়তো বেশি মাত্রায় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন ধোনি। আর এক বছর পরেই হয়তো অবসর নেবেন। সেই কারণেই এতটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন ধোনি। শেবাগ মনে করেন, ধোনির ওভাবে মাঠে নেমে পড়াটা একেবারেই ঠিক কাজ হয়নি। ধোনিকে জরিমানা করে অল্পেই ছেড়ে দেওয়া হয়েছে।

ম্যাচ রেফারি দুটো-তিনটে ম্যাচের জন্য ধোনিকে নিষিদ্ধ করতেই পারতেন। ধোনিকে অল্পেই ছেড়ে দেওয়ায় শেবাগ আশঙ্কা প্রকাশ করছেন। তার মনে হচ্ছে, আগামী দিনে অন্য কোনও অধিনায়ক ধোনির মতোই মাঠের ভিতরে ঢুকে পড়ে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দিতে পারেন। এতে গুরুত্ব হারাবেন আম্পায়ারই।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই ইন্টারের শিরোপা উৎসব

পাকিস্তানি ব্যাটারদের স্ট্রাইকরেটে গুরুত্ব দিতে বললেন শহিদ আফ্রিদি

আজ রাতে হাইভোল্টেজ মিলান ডার্বি, জিতলেই শিরোপা নিশ্চিত ইন্টারের

সবাইকে ছাড়িয়ে ইতিহাস গড়লেন অধিনায়ক বাবর আজম

আগামী ২ বছরের জন্য বাংলাদেশের পারফরম্যান্স অ্যানালিস্ট মহসিন শেখ

এই বিভাগের সব খবর

শিরোনাম :