আলোকজ্জ্বল দিনে শেষ হলো বর্ষবরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ২১:২৭ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৯, ১৮:৫৯

গত কদিনের রোদ-মেঘ-ঝড়বৃষ্টিময় মিশ্র আবহাওয়ার দেখা মেলেনি বৈশাখের প্রথম দিনে। ফলে বাংলা বর্ষবরণের ভোর থেকে বিকাল পর্যন্ত ছিল আলোকজ্জ্বল। আবহাওয়া অনুকূলে থাকায় বর্ষবরণে রাজধানীতে ঢল নামে মানুষের। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়, রমনা, সংসদ ভবন এলাকা লোকরণ্যে পরিণত হয়। বিকাল গড়াতেই প্রশাসনের নির্দেশনা অনুযায়ী উৎসবস্থল ত্যাগ করা শুরু করে রাজধানীবাসী।

রবিবার ভোরে শুরু হয় বৈশাখ উদযাপন। এরপর ছিল বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। তারপর নানান আয়োজনে রাজধানীবাসী উদযাপন করে বর্ষবরণ। বিকাল পাঁচটার দিকে রমনা ও ঢাবি এলাকা থেকে দর্শনার্থীদের চলে যাওয়ার নির্দেশ দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিকাল চারটা ২৪ মিনিটে রমনা পার্ক কর্তৃপক্ষের ঘোষণায় বলা হয়, ‘রমনা পার্কে সবধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী, পার্কে আসা দর্শনার্থীদের বিকেল ৫টার থেকে বেরিয়ে যাওয়ার জন্য অনুরোধ করা হলো।’

অন্যদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী ঢাবি কর্তৃপক্ষও মাইকিং করে একই ধরনের ঘোষণা দেয়। এরপর সাধারণ দর্শনার্থীরা উৎসবস্থল ত্যাগ করতে শুরু করে।

এদিকে নতুন বছরের প্রথম দিনের আবহাওয়া সূর্যের আলোয় উজ্জ্বল। ফলে তাপও ছিল যথেষ্ট। তবে গরম বাগড়া দিতে পারেনি উৎসব উদযাপনে। আগে থেকেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা আর কঠোর নজরদারির কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।

ঢাকাটাইমস/১৪এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :