ভিড়ে হারানো শিশুদের বাবা-মায়ের মুখে হাসি আনল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০১৯, ১৯:৫১ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৯, ১৯:৪৯

নববর্ষের আয়োজনে অংশ নিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মানুষের ব্যাপক সমাগম হয় রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। অনেকে সঙ্গে নিয়ে আসেন  ছোট্ট শিশুদের। বিপুল মানুষের ভিড়ে এই অবুঝ শিশুটি হারিয়ে যায় অথবা তার পিতা-মাতার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। হারিয়ে যাওয়া বাচ্চাদের খুঁজে বের করে বাবা মায়ের হাতে তুলে দিতে ডিএমপির পক্ষ থেকে চালু করা হয় ‘লস্ট এন্ড ফাউন্ড সেন্টার’।

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই সেবা কার্যক্রমের মাধ্যমে সোহরাওয়ার্দী উদ্যান এলাকা থেকে হারিয়ে যাওয়া সাতজন ছেলে মেয়েকে বাবা-মায়ের হাতে তুলে দেয় পুলিশ।

আগে থেকেই দর্শনার্থীদের সঙ্গে থাকা শিশুর পকেটে চিরকুটে আপনার বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন এবং হারিয়ে গেলে সাব-কন্ট্রোলরুমে স্থাপিত “লস্ট এন্ড ফাউন্ড সেন্টার” বা নিকটস্থ থানায় যোগাযোগ করার নির্দেশনা ছিল।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, আনন্দ আয়োজনে আসা নগরবাসী যাতে ভোগান্তির শিকার না হয় সেজন্য। লস্ট এন্ড ফাউন্ড সেন্টার চালু করা হয়েছে। এটা থেকে অনেকে তাদের হারানো সন্তানদের খুঁজে পেয়েছেন। এটাই আমাদের অর্জন।

হারানো ধনকে খুঁজে পেয়ে যখন মায়ের কাছে তুলে দেওয়া তখন আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়েছে লস্ট এন্ড ফাউন্ড সেন্টারে।

ডিএমপির পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান এমন একটি ছবি পোস্ট করে ফেসবুকে লিখেন, ‘তখনো কাঁদছেন মা। সমস্ত শরীর কাঁপছে তার। পরম আদরে বুকে জড়িয়ে ধরেছেন সাত বছরের মেয়ে সামিয়াকে।’

‘সামিয়াও অনেকক্ষণ পর তার মাকে ফিরে পেয়ে যেন আকাশ হাতে পেয়েছে। মাকে খুঁজে পেয়ে সেও কাঁদছে। মা বারবার চুমু খাচ্ছেন মেয়ের কপালে। এ এক অভূতপূর্ব  দৃশ্য।’

তিনি আরো লিখেন, ‘সোহরাওয়ার্দী উদ্যানে বৈশাখী উৎসবে এসে একমাত্র মেয়েকে হারিয়ে পাগলপ্রায় ছিলেন মা ফাতেমা আক্তার। দিশেহারা হয়ে ছুটে বেড়িয়েছেন পুরো এলাকা। কোথাও খুঁজে পাচ্ছিলেন না মেয়েকে। পরে পুলিশের সহযোগিতায় ফিরে পেয়েছেন মেয়েকে। এ ক্ষেত্রে দুই একজন সহৃদয়বান ব্যাক্তিও এগিয়ে এসেছেন।’

এই পুলিশ কর্মকর্তা বলেন, রবিবার ভোর ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এরকম সাতজন হারানো ছেলেমেয়েকে ডিএমপির লস্ট এন্ড ফাউন্ড সেন্টার থেকে তাদের মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/১৪এপ্রিল/বিইউ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :