জামালপুরে ‘চিকিৎসা অবহেলায়’ সাংবাদিকের মৃত্যুতে তদন্ত কমিটি

প্রকাশ | ১৪ এপ্রিল ২০১৯, ২০:৪৩ | আপডেট: ১৪ এপ্রিল ২০১৯, ২১:১৩

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

‘চিকিৎসকদের অবহেলায়’ এনটিভির স্টাফ করসপনডেন্ট, বাংলাদেশ প্রতিদিনের জামালপুর প্রতিনিধি ও জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামানের মৃত্যুতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় জামালপুর সার্কিট হাউজে এক মতবিনিময় সভায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এ নির্দেশ দেন। 

তদন্তকালে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. সিরাজুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তার পরিবর্তে সিভিল সার্জন ডা. গৌতম রায়কে দায়িত্ব দেয়া হয়।

স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডা. আবুল কাসেমকে প্রধান করে চার সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ২১ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী। 

এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘সাংবাদিক শফিক জামানের চিকিৎসায় সুস্পষ্টভাবে অবহেলার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। এছাড়াও জামালপুর জেনারেল হাসাপাতালের সকল অব্যবস্থাপনার বিষয়েও তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়।’

মতবিনিময় সভায় স্থানীয় সাংসদ মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বাকী বিল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. গৌতম রায় স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও জামালপুরে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আহমেদ কবীর।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এলএ)