প্রিমিয়ার লিগে ম্যানসিটি-লিভারপুলের জয়

প্রকাশ | ১৫ এপ্রিল ২০১৯, ০৯:৫৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

দুই দলের খেলা ম্যাচ সংখ্যা সমান না হলেও চলতি মৌসুমে প্রিমিয়ার লিগ খেতাবের লড়াইয়ে দারুণ প্রতিযোগিতা চলছে লিভারপুল ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মধ্যে। এক একটি ম্যাচের পর ম্যানসিটি টপকে যায় লিভারপুলকে, তো ঠিক পরের ম্যাচেই সিটির কাছ থেকে শীর্ষস্থান ছিনিয়ে নেয় লিভারপুল। লিগ টেবিলের সিংহাসন নিয়ে ঠিক যেন সাপ-লুডুর খেলা চলছে দুই দলের মধ্যে। যদিও গুয়ার্দিওলার দল একটি ম্যাচ কম খেলায় অ্যাডভান্টেজ থাকছে তাদের হাতেই।

ইপিএলে রবিবার নিজেদের ৩৩ নম্বর ম্যাচে ম্যানচেস্টার সিটি ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে পরাজিত করে সাময়িকভাবে পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে আসে। কিছুক্ষণের মধ্যেই নিজেদের দুর্গে চেলসিকে ২-০ গোলে হারিয়ে পুনরায় সিংহাসন দখল করে লিভারপুল।

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের কোয়ার্টার ফাইনালে টটেনহ্যামের কাছে হারলেও লিগে টানা দশ ম্যাচে জয় তুলে নিয়েছে ম্যানসিটি। ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধেও শুরু থেকেই দাপট বজায় রাখে গুয়ার্দিওযলার দল। প্রথমার্ধে একটি ও দ্বিতীয়ার্ধে দুইটি গোল করে তারা। রাহিম স্টার্লিং একাই দুইটি গোল করেন। অপর গোলটি গ্যাব্রিয়েল জেসুসের।

ম্যাচের ১৫ ও ৬৩ মিনিটে গোল করে সিটিকে ২-০ গোলে এগিয়ে দেন স্টার্লিং। ৮১তম মিনিটে ক্রিস্টালের হয়ে ব্যবধান কমিয়ে ২-১ করেন মিলিভোজেভিচ। ৯০তম মিনিটের মাথায় জেসুস ক্রিস্টালের জালে বল জড়িয়ে ম্যাচের চূড়ান্ত স্কোরলাইন ৩-১ করেন।

অন্যদিকে লিভারপুল ঘরের মাঠে একতরফা দাপট বজায় রাখে চেলসির বিরুদ্ধে। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দ্য ব্লুজদের জালে দুইবার বল জড়ায় লিভারপুল। ৫১তম মিনিটে প্রথম গোলটি করেন সাদিও মানে। ৫৩তম মিনিটে ব্যবধান বাড়িয়ে ২-০ করেন মোহাম্মদ সালাহ। শেষমেশ ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

(ঢাকাটাইমস/১৫ এপ্রিল/এসইউএল)