কোহলিকে জরিমানা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০১৯, ১১:১৭

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের সাত নম্বর ম্যাচে এসে প্রথম জয়ের মুখ দেখেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। গত শনিবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবকে তারা ৮ উইকেটে পরাজিত করে তারা। যদিও জয়ের রেশ মধুর হয়নি আরসিবি অধিনায়ক বিরাট কোহলির। কেননা ওই ম্যাচেই আইপিএলের আচরণবিধি ভেঙে বোর্ডের শাস্তির মুখে পড়েছেন কোহলি।

যদিও এই অপরাধ তাঁর একার নয়। বরং গোটা দলের ভুলের মাশুল গুনতে হচ্ছে বিরাটকে। এক্ষেত্রে ক্যাপ্টেন হিসাবে ম্যাচের গতিপ্রকৃতি নিয়ন্ত্রণ করতে না পারার ব্যর্থতাই কোহলিকে ঠেলে দিয়েছে শাস্তির মুখে।

পাঞ্জাবের বিরুদ্ধে নির্ধারিত সময়ে কোটার ২০ ওভার পূর্ণ করতে পারেনি ব্যাঙ্গালোর। ফলে স্লো ওভার রেটের শাস্তিু হিসাবে জরিমানা করা হয়েছে ক্যাপ্টেন কোহলিকে। যেহেতু চলতি আইপিএলে এটি তাদের প্রথম স্লো ওভার রেটের ঘটনা, তাই আইপিএলের কোড অব কন্ডাক্ট অনুযায়ী বিরাটকে ১২ লক্ষ ভারতীয় রুপি জরিমানা ধার্য করেছে বিসিসিআই।

এর আগে স্লো ওভার রেটের জন্য মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা ও রাজস্থান রয়্যালস অধিনায়ক অজিঙ্কা রাহানেকে কোহলির মতোই ১২ লক্ষ রুপি করে জরিমানা হয়েছিল। শাস্তি হয়েছে চেন্নাই সুপার কিংসের ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিরও। তবে সেটা স্লো ওভার রেটের জন্য নয়। নিয়ম বিরুদ্ধভাবে মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে তর্ক করার জন্য ধোনির ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করে বোর্ড।

কোহলিরা যদি দ্বিতীয়বার স্লো ওভার রেটের ঘটনায় জড়িয়ে পড়ে তবে ক্যাপ্টেনের ২৪ লক্ষ রুপি এবং দলের প্রত্যেকের ম্যাচ ফি’র ২৫ শতাংশ করে কেটে নেয়া হবে। তৃতীয়বার একই অপরাধের জন্য ক্যাপ্টেনকে ৩০ লক্ষ রুপি জরিমানা দিতে হবে এবং এক ম্যাচে নির্বাসিত হতে হবে।

(ঢাকাটাইমস/১৫ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :