বিশ্বকাপের আগে বিধ্বংসী বোলিং সাইফউদ্দিনের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০১৯, ১৭:৩৫

বাংলাদেশ ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে ক্যারিয়ার সেরা বোলিং করে নিজের প্রস্তুতির জানান দিয়ে রাখলেন ডানহাতি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সাইফউদ্দিনের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৮৬ রানে গুটিয়ে যায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ফলে তার দল আবাহনী লিমিটেড ১৬৫ রানের বিশাল জয়ে সুপার লিগে শুরুটা দারুণ করলো। আবাহনী প্রথমে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে অলআউট হওয়ার আগে ২৫১ রান করেছিল।

২৫২ রানের লক্ষ্যে খেলতে নামা দোলেশ্বরের ব্যাটিং তছনছ করে দেন সাইফউদ্দিন। প্রথম পাঁচ ব্যাটসম্যানই তার শিকারে মাঠ ছাড়েন। এরা হলেন ইমরান উজ্জামান, সৈকত আলী,ফরহাদ হোসেন, সাইফ হাসান ও মার্শাল আইয়ুব। এরপর সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান।

৬ ওভারে দুটি মেডেনসহ মাত্র ৯ রানের বিনিময়ে ক্যারিয়ার সেরা ৫ উইকেট তুলে নেন সাইফউদ্দিন। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তার আগের সেরা ছিল ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট। এদিন আবাহনীর হয়ে ২টি উইকেট পান সানজামুল ইসলাম। এছাড়া নাজমুল ইসলাম, সৌম্য সরকার ও মেহেদি হাসান মিরাজ একটি করে উইকেট দখল করেন।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে আবাহনীও নিজেদের শুরুটা ভালো করতে পারেনি। দলীয় ১২ রানে তারা তিন টপঅর্ডার জহুরুল ইসলাম, সৌম্য ও মিরাজকে হারায় তারা। তবে চতুর্থ উইকেট জুটিতে ভারতীয় ব্যাটসম্যান ওয়াসিম জাফর ও নাজমুল হোসেন শান্ত ১৪৬ রান করে দলকে সামাল দেন।

জাফর ৯৭ বলে ৬টি চারের সাহায্যে দলীয় সর্বোচ্চ ৭১ রান করেন। শান্ত ৮৩ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৭০ করেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ৪১ ও মাশরাফি বিন মর্তুজা ২৪ রান করেন।

দোলেশ্বর বোলারদের মধ্যে আবু জায়েদ ৩টি উইকেট পান। এছাড়া ফরহাদ রেজা ও সাইফ হাসান ২টি করে উইকেট পান।

 (ঢাকাটাইমস/১৫এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :