সুইজারল্যান্ডে বাংলা বর্ষবরণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০১৯, ২২:৫৬

দেশের সাথে তাল মিলিয়ে প্রবাসেও জাতি-ধর্ম-বর্ণের ভেদাভেদ ও ধনী-গরিবের বৈষম্য ভুলে নিজেদের আপন ঐতিহ্য, সাংস্কৃতিক নিজস্বতা ও গৌরবময় জাতিসত্ত্বার পরিচয়ে আলোকিত হয়েই বাংলা ১৪২৬ বর্ষকে স্বাগত জানিয়েছে সুইজারল্যান্ডের  লুজান প্রবাসীদের সংগঠন “লুজান কল্যাণ পরিষদ”।

বৈশাখী উৎসবের নানান আয়োজনে নতুন বছরকে স্বাগত জানাতেই দিনব্যাপী চলে বর্ষবরণের নানান আয়োজন।

লুজান কল্যাণ পরিষদের আয়োজনে  মিয়া লিটন ও যুগ্ম সাধারণ সম্পাদক সওকত আহম্দদ শামীমের পরিচালনায়  রিমা খান ও ইলমা তাবাচ্ছুমের উপস্থাপনায় চলে বর্ষবরণের দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন।

রবিবার দুপুর  ১টায় বৈশাখী উৎসবের সূচনা। বিকাল ৩টা  বৈশাখী উৎসবের উদ্বোধন করেন লুজান কল্যাণ পরিষদের সভাপতি শফিক রহমান।

উদ্বোধন ঘোষণার পর বৈশাখের সঙ্গীত পরিবেশন করে বরণ করে নেয়া হয় বাংলা ১৪২৬ বর্ষকে। সেই সঙ্গে বিদায় জানানো হয় বাংলা ১৪২৫ বর্ষকে।

স্বাগতম বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সুজন চৌধুরী।

সভাপতি শফিক রহমান তার বক্তব্যে  অনুষ্ঠানে অতিথিদের ধন্যবাদ জানান। তাছাড়া অনুষ্ঠান সফল করার জন্য যারা সকল প্রকার সহযোগিতা ও শ্রম দিয়েছেন তাদেরও ধন্যবাদ জানান এবং নবনির্বাচিত কমিটি সকলকে জনসাধারণের মাছে পরিচয় করিয়ে দেন।

এসময় উপস্থিত জনসাধারণ করতালি দিয়ে তাদের অভিনন্দন জানান। বিশেষভাবে না বললেই নয়, বিভিন্ন সংগঠনের নেতাদের উপস্থিতি ছিল অন্যান্য অনুষ্ঠানের তুলনায় অনেক বেশি।

গান পরিবেশন করেন লন্ডন থেকে আগত শিল্পী লাবনা বড়ুয়া, ইতালি থেকে ইলমী সাহা। নিত্য শিল্পী মোনালিসা ভৌমিক, সারা ভৌমিক নিত্য পরিবেশন করেন।

বৈশাখী উৎসবের নানান আয়োজনে উপস্থিত থেকে সহযোগিতা করেন সিন্থিয়া চৌধুরী, মিয়া রনি, আজহার উদ্দিন, আবুল খায়ের, জসিম ভূইয়া, রঞ্জু আরো নাম না জানা অনেকে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :