চাঁদপুরে লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়ে হকারের মৃত্যু

চাঁদপুর প্রতিবেদক
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৯, ১২:১০

চাঁদপুরে যাত্রীবাহী লঞ্চ থেকে মেঘনা নদীতে ঝাঁপিয়ে পড়ে মোস্তফা চৌকিদার নামে এক হকারের মৃত্যু হয়েছে। সোমবার রাত ১১টায় শহরের রেলওয়ে নৌ-টার্মিনালের কাছে মেঘনা নদীতে এই ঘটনা ঘটে।

সোমবার রাতের ওই ঘটনায় প্রাণে বেঁচেছেন অপর দুই হকার জমির হোসেন গাজী ও আবুল কালাম। নিহত মোস্তফাসহ তারা তিনজনই কলা ও পাউরুটি বিক্রেতা। একসঙ্গেই তারা লঞ্চ থেকে ঝাঁপিয়ে পড়েছিলেন। তবে মোস্তফা বাদে বাকি দুজন সাঁতরে কুলে উঠতে সক্ষম হন।

ঘটনার পর চাঁদপুর ফায়ার সার্ভিসের ডুবুরী দল রাত সাড়ে ১২টায় মোস্তফার লাশ উদ্বার করে। পরে লাশটি চাঁদপুর মডেল থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশটি ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে পুলিশ জানায়।

নৌ-টার্মিনাল এলাকার লঞ্চের সুপার ভাইজার ও হকারদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা-বরিশালের রাঙ্গাবালীর মধ্যে চলাচলকারী এম.ভি জাহিদ-৪ ঢাকা থেকে ছেড়ে রাত সাড়ে ১০টায় চাঁদপুর নৌ-টার্মিনালে আসে। সঙ্গে সঙ্গে ওই তিন হকার লঞ্চে কলা-পাউরুটি বিক্রি করতে ওঠেন। ১৫ মিনিট পর কোনো প্রকার সংকেত না দিয়ে লঞ্চ ছেড়ে দেয়। এতে হকাররা নামতে না পেরে কুল থেকে কিছুুদূর যাওয়ার পর নদীতে ঝাঁপিয়ে পড়েন।

কিন্তু চালক লঞ্চ না থামিয়ে এমনকী বয়া না ফেলে দ্রুত গতিতে চলে যায়। এরপর নদীতে ঝাঁপ দেয়া তিন হকারের দুইজন সাঁতরে কুলে উঠলেও পানিতে তলিয়ে যান মোস্তফা চৌকিদার। এই ঘটনার সময় নৌ-টার্মিনালে কোনো নৌ-পুলিশ ছিল না বলেও টার্মিনালে অবস্থানরত বিভিন্ন লঞ্চের কর্মীরা জানান।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :