প্রথমবার বিশ্বকাপ দলে সুযোগ পেলেন যারা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৯, ১৪:৫৪

আইসিসি বিশ্বকাপের ১২তম আসরের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটিও ওয়ানডে ম্যাচ না খেলা পেসার আবু জায়েদ রাহি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন। অথচ তিনি আলোচনায় ছিলেন না। অন্যদিকে, আলোচনায় থাকা তাসকিন আহমেদ ও শফিউল ইসলামের কেউই দলে জায়গা পাননি।

বাংলাদেশের বিশ্বকাপ দলে চমক হচ্ছেন পেস-অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও পেসার আবু জায়েদ রাহি। দলে সুযোগ পেয়েছেন মিডল-অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত। স্ট্যান্ড বাই হিসাবে রাখা হয়েছে নাঈম হাসান ও ইয়াসির আলী রাব্বীকে।

এবার প্রথমবারের মতো ব্শ্বিকাপ দলে সুযোগ পেয়েছেন সাতজন ক্রিকেটার। তারা হলেন মোহাম্মদ মিথুন, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান ও আবু জায়েদ রাহি। বাকি আটজনের এর আগে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে।

গত বিশ্বকাপের মতো এবারের বিশ্বকাপেও বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মাশরাফি বিন মর্তুজা। সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। বোলিং আক্রমণে পাঁচজন পেসার রাখা হয়েছে। স্পেশাল স্পিনার হিসাবে আছেন শুধু মেহেদী হাসান মিরাজ। কপাল পুড়েছে ওপেনার ইমরুল কায়েসের। ডিপিএলে ভালো করলেও বিশ্বকাপ দলে সুযোগ হয়নি আরেক ওপেনার এনামুল হক বিজয়ের।

বাংলাদেশের ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি।

স্ট্যান্ড বাই

নাঈম হাসান ও ইয়াসির আলী রাব্বী।

(ঢাকাটাইমস/১৬ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :