নুসরাত হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করছে বিএনপি: হানিফ

কুষ্টিয়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৯, ১৫:০৬

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকাণ্ড নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ড নিয়ে বিএনপির এমন রাজনীতি দুঃখজনক।

মঙ্গলবার সকাল ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় যান নুসরাত জাহান রাফি। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে মারা যান তিনি।

নুসরাত হত্যার দায় সরকার এড়াতে পারে না বলে বিএনপি অনেক নেতা মন্তব্য করেন। এরকম জঘন্য হত্যাকাণ্ডের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যেভাবে দ্রুত পদক্ষেপ নেয়ার কথা ছিল নুসরাতের ক্ষেত্রে তা হয়নি বলে দাবি করেন বিএনপি নেতারা।

বিএনপির নেতাদের এমন বক্তব্যকে দুঃখজনক মন্তব্য করে আওয়ামী লীগ নেতা হানিফ বলেন, ‘বিগত সময়ে বিএনপি-জামায়াত জোট অসংখ্য মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। তাদের মুখে এমন কথা শোভা পায় না। আর নুসরাতের হত্যাকারীদের কাউকে ছাড় দেয়া হবে না। এই হত্যাকাণ্ডের সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন তাদের কঠোর শাস্তি পেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে কঠোর নজরদারি করছেন।’

এ সময় বিএনপি প্রধান খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়েও কথা বলেন আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা। বলেন, বিএনপির লক্ষ্য খালেদা জিয়ার চিকিৎসা নয়, তাদের লক্ষ্য চিকিৎসা নিয়ে রাজনীতি করা। দেশের সর্বোচ্চ সেবা দানকারী প্রতিষ্ঠান বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসা দেয়া হচ্ছে।’

তিনি বলেন, মেডিকেল বোর্ড যদি মনে করে তার উন্নত চিকিৎসার প্রয়োজন সেক্ষেত্রে প্যারোলে মুক্তির বিষয়টি সরকার বিবেচনা করতে পারে। কিন্তু খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি ব্যক্তিগত, দলীয় নয় বলে বিএনপি যে বক্তব্য দিচ্ছে তা থেকে বোঝা যায় খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি রাজনীতি করছে।

এ সময় কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. প্রফেসর মুসতানজিদ, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকারসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :