নানা আয়োজনে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের নববর্ষ উদযাপন

প্রকাশ | ১৬ এপ্রিল ২০১৯, ১৬:৫০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঐতিহ্যবাহী পুতুল নাচ, বানর নাচ, বায়োস্কোপ, নাগরদোলা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নজরুল সংগীতসহ নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ কে স্বাগত জানাল প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়।

বনানী বিদ্যা নিকেতেন স্কুল এ্যন্ড কলেজ মাঠে রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত চলে প্রাইমএশিয়া আয়োজিত এ বৈশাখী অনুষ্ঠান।

বর্ষবরণ অনুষ্ঠানের শুরুতে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম অনুষ্ঠানের উদ্ধোধন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রায়হান আজাদ, মিথিলা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লি.এর চেয়ারম্যান মো. আজহার খান এবং বাংলাদেশের বরেণ্য নজরুল সংগীত শিল্পি ফাতেমা তুজ জোহরা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হান্নান চৌধুরী বর্ষবরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বর্ষবরণ এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার জনাব এ কে এম আশরাফুল হক, রেজিস্ট্রার জনাব আবুল কাশেম মোল্লা, স্কুল অব বিজনেসের ডিন প্রফেসর ড. এ. এইচ. এম হাবিবুর রহমান, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর শেখ মো. হাসানুজ্জামান এবং স্কুল অব বায়োলজিক্যাল সায়েন্সের ডিন প্রফেসর ড. এ. জে. এম ওমর ফারুক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা।

এছাড়াও দিনব্যাপী এ অনুষ্ঠানে দেশের বরেণ্য ব্যক্তি, সুধীজন, শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, রাজনৈতিক এবং প্রশাসনের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গ্রামীণ বাংলার লোকজ বাউল সংগীত, লালনগীতি, পল্লীগীতি, ভাটিয়ালী, ভাওয়াইয়া, মুর্শিদী এবং জারি গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিবিন্ন বিভাগের ছাত্রছাত্রীদের অয়োজনে ২০টি খাবারের স্টলে দেশীয় হরেক রকমের বাহারী পিঠা, মিষ্টি, ফলের শরবত, ফিরনি এবং অন্যান্য বাঙালি খাবার পরিবেশন করা হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বর্তমান এবং অ্যালামনাইসহ প্রায় চার হাজার ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন।

আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিল ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স, ইউনিয়ন ব্যাংক, মিথিলা গ্রুপ, গেটকো গ্রুপ, প্রাইম ইসলামী সিকিউরিটিজ, ফারইস্ট ইসলামী সিকিউরিটিস এবং পেন এ্যন্ড পেপার স্টেশনারি।

মিডিয়া পার্টনার ছিল সপ্তাহিক এই সময়, দৈনিক ঢাকা টাইমস, দ্য নিউজ টুডে ও আইটিএইচএমটিবি।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/ইএস