‘শিশুদের আদর-ভালোবাসায় পড়াতে হবে’

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৯, ১৯:১৬

জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, ‘শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। বাড়তি চাপ প্রয়োগ না করে তাদের আদর-ভালোবাসায় পড়াশোনা করাতে হবে। এই ভবিষ্যৎ প্রজম্মকে আমাদের সঠিক ভাবে গড়ে তুলতে হবে।’

মঙ্গলবার দুপুরে জেলা তথ্য অফিসের আয়োজনে মাইজবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আয়োজিত শিশু মেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫মপর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় জিওবি খাতে এ মেলার আয়োজন করা হয়।

শিশুদের বাংলাদশের ইতিহাস সর্ম্পকে জানানোর আহ্বান জানিয়ে পীর মিসবাহ বলেন, আপনাদের সকলের কাছে আমার অনুরোধ, বিদ্যালয়ে অথবা বাসায় পড়াশোনার জন্য শিশুদের বাড়তি চাপ প্রয়োগ করবেন না। আদরের সাথে শিশুদের শিক্ষা নিশ্চিত করতে হবে।

‘কারণ শিক্ষকরা যদি আদর ভালবাসা দিয়ে বিদ্যালয়ে শিশুদেরকে পড়ান তাহলে তাড়া পড়াশুনার প্রতি আগ্রহ বাড়বে। প্রতিদিন বিদ্যালয়ে আসবে। মনে রাখবেন জোর করে কোনো দিন কোন স্বপ্ন সত্যি হয় না।’

সুনামগঞ্জ জেলা তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুরবান নগর ইউনিয়নের চেয়ারম্যান আবুল বরকত, মাইজবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে দিনব্যাপী সংগীতানুষ্ঠান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কার্যক্রম প্রদর্শন করা হয়।

ঢাকাাইমস/১৬এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :