ভারতে ভোটের প্রচারে গিয়ে বিপাকে ফেরদৌস

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ২২:০১ | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৯, ২০:৫৩

ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূলের এক প্রার্থীর পক্ষে প্রচার চালাতে গিয়ে বেশ বিপাকে পড়েছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করার পর ফেরদৌসের ভিসা বাতিল করেছে দেশটির কর্তৃপক্ষ। তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। দ্রুত ভারত ছাড়ার নির্দেশও দিয়েছে দেশটি। ইতিমধ্যে তিনি দেশে ফেরার প্রক্রিয়া শুরু করেছেন বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বিজেপি ফেরদৌসের গ্রেপ্তার চেয়েছিল। তবে বাংলাদেশ হাইকমিশনের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

পয়লা বৈশাখের দিন রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের সমর্থনে রোড শো এবং সভা করেন ফেরদৌস। তারপরই বিতর্কে তুঙ্গে ওঠে। মঙ্গলবার নির্বাচন কমিশনে নালিশ জানায় বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, কলকাতার সিনেমা শিল্পের ‘নাম্বার ওয়ান’ শ্রীকান্ত মোহতার কোটাতেই ভারতে এসে তৃণমূলের হয়ে প্রচারে নেমেছেন তিনি।

যদিও নির্বাচনের আদর্শ আচরণবিধিতে এমন কিছু আছে কি না সে বিষয়ে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষে স্পষ্ট করে কিছু বলা হয়নি। কমিশন সূত্রে খবর, জাতীয় নির্বাচন কমিশনের কাছে গোটা বিষয়টি পাঠানো হচ্ছে।

বৃহস্পতিবার ভোট হবে রায়গঞ্জে। মঙ্গলবার বিকালে শেষ হয়েছে প্রকাশ্য প্রচার। তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়াল অবশ্য জানিয়েছেন, তিনি এ ব্যাপারে কিচ্ছু জানেন না। মানে ফেরদৌস যে বাংলাদেশ থেকে এসে তাকে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন, সে ব্যাপারটি তার কিছু জানা নেই বলে তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন।

অতীতে দেখা গিয়েছে ভিন রাজ্যের অভিনেতা, অভিনেত্রীদের বাংলায় প্রচারে আসতে। খেলোয়াড়দেরও দেখা যেত ভোট প্রচারে শামিল হতে। কিন্তু ‘বিদেশি’ অভিনেতাকে ভোটপ্রচারে আনা, এ বোধহয় আগে কখনও দেখা যায়নি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কটাক্ষ করে বলেছিলেন, ‘এরপর কোনদিন ইমরান খানকে প্রচারে নিয়ে আসবে তৃণমূল।’

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :