এসআইবিএল বগুড়া শাখার সাবেক ম্যানেজারসহ দুজন কারাগারে

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৯, ২১:৪৯

৩১ কোটি টাকা আত্মসাতের মামলায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যাংক বগুড়া শাখার সাবেক ম্যানেজার রফিকুল ইসলাম ও ব্যবসায়ী আব্দুল মান্নানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার আসামিরা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বগুড়ার বিশেষ আদালতের বিচারক মো. এমরান হোসেন চৌধুরী জামিন নাকচ করে এ আদেশ দেন। এ মামলায় ৭ আসামির মধ্যে তিনজন জামিনে রয়েছেন এবং বাকি চারজন পলাতক বলে জানা গেছে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কোর্ট ইন্সপেক্টর নিশিত কুমার ঘোষ জানান, ২০০৮ সালের ২৩ অক্টোবর থেকে পরবর্তী তিন বছরে সোশ্যাল ইসলামী ব্যাংকের বগুড়া শাখা থেকে তৎকালীন ব্যবস্থাপক, দুই কর্মকর্তা এবং ৬ ব্যবসায়ীসহ ৯জন মিলে বিভিন্ন গ্রাহকের নামে ভুয়া ঋণ হিসাব খুলে ৩১ কোটি ১৯ লাখ ৪৯ হাজার টাকা আত্মসাৎ করেন। ওই ঘটনায় এসআইবিএলের বগুড়া শাখার তৎকালীন ব্যবস্থাপক শফিকুল ইসলাম বাদী হয়ে ২০১১ সালে মামলা দায়ের করেন। পরবর্তীতে দুদক মামলাটি তদন্ত করে এবং ২০১৭ সালে আদালতে চার্জশিট দাখিল করে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন ব্যাংকের সাবেক ব্যবস্থাপক (বরখাস্ত) রফিকুল ইসলাম, সাবেক ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (বরখাস্ত) আতিকুল কবির, সাবেক এক্সিকিউটিভ অফিসার (বরখাস্ত) মাহবুবুর রহমান, ব্যবসায়ী আকতার হোসেন মামুন, জহুরুল হক মোমিন, এনামুল হক বাবু, মাকসুদুলম আলম খোকন, ফেরদৌস আলম এবং ব্যবসায়ী আব্দুল মান্নান আকন্দ।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :