​বিপিও সামিট উপলক্ষে সিটি ইউনিভার্সিটিতে অ্যাক্টিভেশন প্রোগ্রাম

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৯, ১০:৪২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এর যৌথ উদ্যোগে চতুর্থ বারের মতো  বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সামিট বাংলাদেশ ২০১৯' অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আগামী ২১ ও ২২ এপ্রিল ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই আয়োজন চলবে।

দুই দিনব্যপী এ সামিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ। সভাপতিত্ব করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানটিকে সামনে রেখে এই প্রদর্শনীর কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে  ১৬ এপ্রিল সিটি ইউনিভার্সিটি সিটি ক্যাম্পাসে বিপিও সামিট ২০১৯ সিটি ইউনিভার্সিটি অ্যাক্টিভেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের তরুণ-তরুণীদের মধ্যে বিপিও শিল্পের সম্ভাবনা ও কর্মসংস্থানেরসুযোগ সম্পর্কিত সচেতনতা বৃদ্ধির জন্য সেমিনারের আয়োজন করা হয়। 

অগমেডিক্স লিমিটেডের এইচ আর অ্যাসোসিয়েট তাসবীর আহমেদ ও ঢাকা কলস লিমিটেডের হেড ট্রেইনার তানভীররায়হান করিম বাংলাদেশে বিপিও শিল্পের সম্ভাবনা ও কর্মসংস্থানের সুযোগ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

 
কম্পিউটারসায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও অ্যাসোসিয়েট প্রফেসর মো. সাফায়েত হোসেনের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কোর্ডিনেটর, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। 

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :