বিশ্বকাপ দেখার জন্য থ্রিডি গ্লাস কিনছেন রায়ডু!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৯, ১১:৪৩

গত সোমবার ইংল্যান্ড-ওয়েলসের মাটিতে আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। প্রত্যাশা পূরণ করে স্কোয়াডে যেমন জায়গা পেয়েছেন ক্রিকেটাররা, তেমনি প্রত্যাশা জাগিয়েও বিশ্বকাপগামী দলে ঠাঁই হয়নি বেশ কিছু ক্রিকেটারের।

সেই তালিকায় প্রতিভাবান উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ত দলে সুযোগ না পাওয়ায় হতাশ ভারতের সাবেক ক্রিকেটারদের অনেকেই। তবে ‘বেবিসিটার’ পান্তের দলে সুযোগ না হওয়ারও কারণও দর্শিয়েছে নির্বাচকমন্ডলী। প্রত্যাশা জাগিয়ে বিশ্বকাপে সুযোগ না পেলেও এখনো পান্তের কোনো মন্তব্য সেভাবে সামনে আসেনি। কিন্তু তালিকায় দ্বিতীয় নাম অম্বাতি রায়ডু বিশ্বকাপগামী দলে সুযোগ না পেয়ে নিজেকে সামলে রাখতে পারলেন না।

২৪ ঘণ্টা পেরোতে না পেরোতেই বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। মঙ্গলবার টুইটার বিশ্বকাপ দেখার পরিকল্পনা রায়ডু শেয়ার করেন অনুরাগীদের সঙ্গে। টুইটারে তিনি লিখেছেন, ‘বিশ্বকাপ দেখার জন্য নতুন থ্রিডি গ্লাসের সেট অর্ডার করলাম।’

স্বল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায় এই টুইট। কটাক্ষের সুরে মিডল-অর্ডার ব্যাটসম্যান যে এই উক্তি করেছেন তা আর বুঝতে বাকি থাকে না কারো। বিশ্বকাপ চলাকালে বেশ কিছু ক্রিকেটারের পারফরম্যান্স যে রায়ডুর নজরে থাকবে তা এক প্রকার নিশ্চিত। আর ঠিক সে কারণেই কটাক্ষের সুরে ডানহাতি ব্যাটসম্যান বিশ্বকাপের দলে সুযোগ না পাওয়ার হতাশা উগরে দিয়েছেন বলে মনে করছে ক্রিকেটপ্রেমীরা।

উল্লেখ্য, ২০১৮ এশিয়া কাপ টুর্নামেন্ট থেকে রায়ডুকে চার নম্বরে দেখে নেওয়ার কাজ শুরু করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপে তাঁকে চার নম্বরে খেলানোর প্রশ্নে শুরুতে নির্বাচকদের আশ্বস্ত করেন এই ব্যাটসম্যান। এশিয়া কাপ পরবর্তী ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ১টি শতরান আসে তাঁর ব্যাট থেকে। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে সিরিজে ২টি ম্যাচ খেলেন রায়ডু। সেখানে চূড়ান্ত ব্যর্থ হন তিনি। এরপর কিউইদের ডেরায় ৫ ম্যাচে মাত্র ১টি অর্ধশত রান আসে তাঁর ব্যাট থেকে।

সবশেষে বিশ্বকাপের আগে ঘরের মাঠে অজিদের বিরুদ্ধে চূড়ান্ত মহড়া সিরিজে ভালো করতে ব্যর্থ হন তিনি। তিন ইনিংসে মাত্র ৩৩ রান আসে তাঁর ব্যাট থেকে। এরপরই বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া থেকে বেশ কিছুটা ব্যাকফুটে চলে যান তিনি। চার নম্বর নিয়ে দীর্ঘ টালবাহানা চললেও তাঁর উপর ভরসা রাখতে পারেননি নির্বাচকরা।

ভারতীয় দলের টপ অর্ডারে রোহিত-ধাওয়ান এবং কোহলির সঙ্গে ১৫ সদস্যের দলে নির্বাচকরা ব্যাটসম্যান হিসেবে ভরসা রেখেছেন কেদার যাদব, লোকেশ রাহুলের উপর। ধোনির সঙ্গে বিকল্প উইকেটরক্ষক হিসেবে ইংল্যান্ড যাচ্ছেন দিনেশ কার্তিক। সবমিলিয়ে বিশ্বকাপগামী দলে নির্বাচকরা তাঁকে না রাখায় যে বেশ হতাশ রায়ডু, মঙ্গলবারের টুইটই তাঁর প্রমাণ।

(ঢাকাটাইমস/১৭ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :