ভারতে নির্বাচনী প্রচারণায় আরও এক বাংলাদেশি

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৯, ১৫:২৪

ভারতের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে বিতর্কের মুখে দেশে ফিরেছেন চিত্রনায়ক ফেরদৌস। আর সেই রেশ কাটতে না কাটতেই আরো এক বাংলাদেশিকে দেখা গেল ভারতের নির্বাচনী প্রচারণায়। ‘করুণাময়ী রানি রাসমণি’ ধারাবাহিকে রাজা রাজ চন্দ্রের ভূমিকায় অভিনয় করা বাংলাদেশি গাজি আবদুন নূরকে। তাও আবার তৃণমূলের পক্ষেই। ফলে ক্ষমতাসীন বিজেপি উঠেপড়ে লেগেছে এই দুই বিদেশির নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার বিরুদ্ধে। অভিযোগ প্রমাণ হলে ফেরদৌস ও নূর উভয়েরই ৫ বছরের জেল ও জরিমানা হতে পারে।

তৃণমূল কংগ্রেস নেতা মদন মিত্রের সঙ্গে প্রচারণায় অংশ নিতে দেখা গেছে গাজি আবদুন নূরকে। রাম নবমীতে খোলকরতাল নিয়ে বেরিয়েছিলেন মদন মিত্র। ভবানীপুর এলাকায় তার সঙ্গে মিছিলে অংশ নেন নূর। এছাড়া দমদমে সৌগত রায়ের প্রচারেও ছিলেন নূর। একটি হুডখোলা গাড়িতে নূরকে সঙ্গে নিয়ে ভোট চেয়েছেন মদন মিত্র।

জানা গেছে, শুটিং করার জন্য ভিসা পেয়েছিলেন ফেরদৌস ও আবদুন নূর। ভারতের কাজের অনুমোদনপত্র পেয়ে কীভাবে রাজনৈতিক দলের হয়ে প্রচারে নামতে পারেন তারা, উঠেছে সেই প্রশ্ন।

বিষয়টি দেখছে বিদেশি আঞ্চলিক নিবন্ধন অধিদপ্তর (এফআরআরও)। এজন্য সংশ্লিষ্ট জেলা সুপারদেরও জবাবদিহি করতে হবে বলে জানা গিয়েছে।

ফেরদৌসের বিতর্ক এত বেশি ছড়িয়ে পড়েছে যে, ভিসাসংক্রান্ত আচরণ লঙ্ঘনের প্রতিবেদন পাওয়ার পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার ভিসা বাতিল করেছে। সেই সঙ্গে তাকে ভারত ত্যাগের নির্দেশ ও কালো তালিকাভুক্ত করা হয়েছে।

অন্যদিকে নূরও ইতোমধ্যেই ফোন পেয়েছেন কলকাতায় বাংলাদেশের উপ-দূতাবাস থেকে। তিনি প্রচারণায় অংশ নিয়েছিলেন কিনা, জানতে চাওয়া হয়েছে তার কাছে।

গত মঙ্গলবার এই ইস্যু সামনে আসার পর জনপ্রিয় ‘করুণাময়ী রানি রাসমণি’ সিরিয়ালের অভিনেতা নূর টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন, মদন মিত্র তার দাদার মতো। তার সঙ্গে কোনো রাজনৈতিক সম্পর্ক নেই। নির্বাচনী প্রচারে অংশ কথাও অস্বীকার করেছেন তিনি।

‘করুণাময়ী রানি রাসমণি’ সিরিয়ালে রাজা রাজ চন্দ্রের ভূমিকায় অভিনয় করা নূর জানান, তার মা যখন অসুস্থ হয়ে আইসিইউতে ভর্তি ছিলেন তখন মদন মিত্র অনেক সাহায্য করেছেন। মদন মিত্রের সঙ্গে তার দাদা-ভাইয়ের সম্পর্ক। নূরের মা বাংলাদেশ থেকে মদন মিত্রের জন্য খাবারও পাঠান মাঝেমধ্যেই।

নূর বলেন, দাদা-ভাই সম্পর্কের খাতিরেই দক্ষিণেশ্বরে এলে দেখা করেন মদন মিত্রের সঙ্গে। সেদিনও তার ব্যতিক্রম হয়নি। মন্দির দর্শন করে ফেরার সময় দেখা করেন তৃণমূলের এই নেতার সঙ্গে।

তিনি বলেন কলকাতায় নিজের গাড়ি না থাকায় সেদিন মদন মিত্রের গাড়িতে ফিরছিলেন। আর সেই গাড়ি থেকে নেহাতই অভিনেতা সুলভ হাত নেড়েছেন ভক্তদের উদ্দেশে। এতে কোনো রাজনৈতিক উদ্দেশ্য ছিল না। এমনকি তিনি কোনো কথাও বলেননি, তার সঙ্গে তৃণমূল প্রার্থীও ছিল না। তাই এই ঘটনাকে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া হয়েছে বলে মানতে রাজি নন নূর।

ঢাকাটাইমস/১৭এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :