আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৯, ১৫:২৫

ফরিদপুরে বিস্ফোরক আইনে করা মামলায় জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের দুই সদস্যের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া তাদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে ফরিদপুরের বিশেষ জজ আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার লক্ষ্মীপুর গ্রমের নাহিদ মোল্লা (২২) এবং সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রামের ফরিদ মৃধা (৩৫)।

ফরিদপুর বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) বাবু মৃধা জানান, ২০১৬ সালের ২৬ আগস্ট বিকালে নাহিদ মোল্লাকে ভাঙ্গা বাজার এলাকা থেকে হাতবোমা ও জিহাদি বইসহ গ্রেপ্তার করে ভাঙ্গা থানা পুলিশ। সে নিজেকে আনসারউল্লাহ বাংলা টিমের অন্যতম সদস্য বলে পরিচয় দেন।

নাহিদ জানিয়েছিল ফরিদপুরে আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান ফরিদ মৃধা। ফরিদ তাদের অস্ত্র চালানো ও শারীরিক প্রশিক্ষণ দিতো। তার দেয়া তথ্যও ভিত্তিতে ওইদিন রাত নয়টার দিকে সদরপুরের আলমনগরস্থ নিজ বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি শুটারগান, চারটি গুলিভর্তি ম্যাগজিন, ১২টি হাত বোমা ও বোমা তৈরির সরমঞ্জামসহ ফরিদ মৃধাকে গ্রেপ্তার করেছিল আইনশৃঙ্খলা বাহিনী।

পরদিন ২৭ আগস্ট ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) গাজী সালাহউদ্দিন বাদী হয়ে ১৯০৮ সালের বিস্ফোরক আইনে মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত এই আদেশ দেন। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে হাজির ছিলেন। পরে তাদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

ঢাকাটাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :