অস্ট্রিয়ায় বাংলা নববর্ষ উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৯, ২১:৫৬

মহান স্বাধীনতা দিবস ও পহেলা বৈশাখ উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ সমিতি, অস্ট্রিয়া।

রবিবার রাজধানী ভিয়েনার স্থানীয় এক হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ অষ্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সুমনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সালমান কবির সোহাগের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সমিতির সম্মানিত সদস্য শাহ মোহাম্মদ ফরহাদ, সহ-সভাপতি ইমরান হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাসান মাহমুদ মিজান, সাংগঠনিক সম্পাদক দুলাল ভুইয়া, কোষাধ্যক্ষ কামাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক ফসিয়ার শেখ, ক্রীড়া সম্পাদক জীবন আহমেদ, সম্মানিত সদস্য মোহাম্মদ চৌধুরী এবং মেহেদী হাসান।

এছাড়াও উপস্থিত ছিলেন- কমিউনিটি নেতা খন্দকার হাফিজুর রহমান, শাহ কামাল, হানিফ ভুইয়া, নেয়ামুল বশির, মনিরুজ্জামান মানিক, হুমায়ুন শিকদার, শান্ত খান রুবেল, ফজলুল কাদের পবন, সেলিম রহমান, রুহি দাস সাহা, রতন সাহা, আব্দুর রব, মাহবুবুল ইসলাম, আলম এমডি এপোলো, আবুল কাশেম রাসেল, আলমগীর কবির, এহসানউল্লাহ আলমগীর, আবিদ হোসেন খান তপন, যুব সংগঠনের সবুজ মোস্তারি, বাংলা ক্লাবের শাহীনুর ভুইয়া, রবিন মোহাম্মদ আলী, মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির সভাপতি, নোয়াখালী সমিতির সভাপতি, জালালাবাদ সমিতির সভাপতি ছাড়াও বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত এবং মহান স্বাধীনতাযুদ্ধে নিহত শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে আমন্ত্রিত অতিথিরা বক্তব্য রাখেন।

অস্ট্রিয়া সমিতির সভাপতি মোস্তাফিজু রহমান সুমন বলেন, ‘অস্ট্রিয়া সমিতি ভিয়েনাস্থ বাংলাদেশি কমিউনিটির সবচেয়ে প্রাচীন সংগঠন, প্রতি বছর বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি ছাড়াও স্থানীয় নাগরিকরাও উপস্থিত থাকেন এবং উপস্থিত সবাইকে অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান।

সমিতির সাধারণ সম্পাদক সালমান কবির সোহাগ বলেন, ‘অস্ট্রিয়া সমিতি দ্রুত বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় ভিয়েনাস্থ তরুণ প্রজন্মের জন্য একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা করতে যাচ্ছে এবং শিগগির এই স্কুল উদ্বোধন করা হবে।’

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :