বাকৃবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নতুন কমিটি

প্রকাশ | ১৭ এপ্রিল ২০১৯, ২২:৪২

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (বাসদ মার্ক্সবাদী) ১৩তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের সেচ এবং পানি ব্যবস্থাপনা বিভাগের গৌতম করকে সভাপতি এবং সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের প্রেমানন্দ দাসকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট নতুন কমিটি করা হয়েছে।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে সৌরভ সিংহ, সাংগাঠনিক সম্পাদক হিসেবে পৃথ্বীরাজ দাশ, সহ-সম্পাদক হিসেবে সাব্বির আহমেদ, দপ্তর সম্পাদক হিসেবে হায়মা হায়দার আশা, অর্থ সম্পাদক হিসেবে গোবিন্দ চন্দ্র দাস, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে আব্দুল্লাহ্ আল আসিফ, গ্রন্থাগার সম্পাদক নিত্যানন্দ দাস, স্কুল বিষয়ক সম্পাদক তানজিলা ইসলাম, ক্রীড়া সম্পাদক মিঠুন বৈরাগী, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে আখতারুজ্জামান শেখ অভি, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসেবে সৌমিত্র তরফদার, বিজ্ঞান এবং প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে ফারাহ্ মাহজাবীনের নাম ঘোষণা করা হয়।

এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন- মাগফুরা জেরিন, সোহেল রানা, রিয়াদ হাসান শাওন, অনুপম রায়, হাজামিন ফজলে রাব্বি, অসীম চাকমা, সাজেদুল ইসলাম শুভ, তন্ময় মোদক এবং সঞ্জয় রায়।

বুধবার বিকাল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর পাদদেশে ১৩তম এ সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ রানা।

এরপর বিজয় একাত্তর থেকে একটি র‌্যালি কে.আর. মার্কেট, জব্বারের মোড় ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

মুক্তমঞ্চে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক গৌতম করের সঞ্চালনায় এবং সভাপতি রাফিকুজ্জামান ফরিদের সভাপতিত্বে ছাত্র সমাবেশ হয়। সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ রানা, কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অজিত দাস, বাসদ (মার্ক্সবাদী) ময়মনসিংহ জেলার সমন্বয়ক শেখর রায়।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এলএ)