ম্যানসিটির দুর্দান্ত জয়, তবে সেমিতে টটেনহ্যাম

প্রকাশ | ১৮ এপ্রিল ২০১৯, ০৯:৩৭ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ০৯:৪১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টুর্নামেন্টের আগাগোড়া যে রকম দৃষ্টিনন্দন ফুটবল উপহার দিয়ে এসেছে ম্যানচেস্টার সিটি তাতে এবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম দাবিদার ছিল তারা। প্রথম লেগের কোয়ার্টার ফাইনালে হারলেও সেমিফাইনালে জায়গা করে নেওয়ার বিষয়ে ফেভারিট ছিল পেপ গুয়ার্দিওলার প্রশিক্ষণাধীন ম্যানসিটি। তবে ভাগ্য বিমুখ হওয়ায় এ যাত্রায় খালি হাতে ফিরতে হলো সিটিকে। ঘরের মাঠে টটেনহ্যামের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় পর্বে ৪-৩ গোলের দুর্দান্ত জয় তুলে নেওয়া সত্ত্বেও সেমিফাইনালের টিকিট পেল না তারা।

প্রথম লেগের ম্যাচে টটেনহ্যামের কাছে ১-০ গোলে হেরেছিল ম্যানচেস্টার সিটি। ফিরতি ম্যাচে ৪-৩ গোলে জেতার ফলে দুই লেগ মিলিয়ে কোয়ার্টারের স্কোর-লাইন দাঁড়ায় ৪-৪। তবে তিনটি অ্যাওয়ে গোল করার সুবাদে টটেনহ্যাম জায়গা করে নিয়েছে সেমিফাইনালে।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম। এই ম্যাচটি অনুষ্ঠিত হয় ম্যানসিটির ঘরের মাঠ সিটি অব ম্যানচেস্টার স্টেডিয়ামে। ম্যাচটি ৪-৩ গোলে জিতে নেয় ম্যানসিটি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতিআক্রমণের দুরন্ত ফুটবলের সাক্ষী থাকে ফুটবলপ্রেমীরা। রাহিম স্টার্লিং ম্যানসিটির হয়ে জোড়া গোল করেন। একটি করে গোল উপহার দেন বার্নার্দো সিলভা ও সার্জিও আগুয়েরো। টটেনহ্যামের হয়ে দুইটি গোল করে সন হিউং-মিন। অপর গোলটি লরেন্তের।

শুধু ম্যাচের ৯০ মিনিটেই নয়, চূড়ান্ত নাটকীয়তা অপেক্ষা করেছিল ইনজুরি টাইমেও। একেবারে শেষ মুহূর্তে স্টার্লিং নিজের হ্যাটট্রিক পূর্ণ করে দলের সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিলন। তবে রেফারি ভিডিও রেফারির সাহায্য নিয়ে গোল বাতিল করেন। আগুয়েরো অফসাইডে থাকায় সিটির শেষ চারের স্বপ্ন চুরমার হয়ে যায়।

ম্যাচের প্রথম ১১ মিনিটেই চারটি গোল হয়। ৪ মিনিটের মাথায় ডি ব্রুইনের পাস থেকে প্রথম গোল করেন স্টার্লিং। ১-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি। সপ্তম মিনিটে এরিকসেনের পাস থেকে ম্যাচে সমতা আনেন টনেটনহ্যামের সন। ১০ মিনিটের মাথায় সন হিউংই নিজের দ্বিতীয় গোল করে লিড এনে দেন টটেনহ্যামকে। ১১তম মিনিটে আগুয়েরোর পাস থেকে ম্যানসিটিকে সমতায় ফেরান বের্নার্দো সিলভা।

প্রথমার্ধে আরো একটি গোল হয়। ২১তম মিনিটে ডি ব্রুইনের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন স্টার্লিং৷ হাফ টাইমের স্কোরলাইন ছিল সিটির অনুকূলে ৩-২।

দ্বিতীয়ার্ধে দুই দলই একটি করে গোল করে। ৫৯তম মিনিটে ডি ব্রুইনের পাস থেকে গোল করেন আগুয়েরো। ৭৩তম মিনিটে সিটির জালে বল জড়িয়ে স্কোর-লাইন ৪-৩ করেন লরেন্তে। ইনজুরি টাইমে প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি স্টার্লিংয়ের গোল বাতিল করলে সেমিফাইনালের টিকিট পকেটে পোরে টটেনহ্যাম। শেষ চারে তারা আয়াক্সের মুখেমুখি হবে, যারা টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে ছিটকে দিয়েছে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসকে।

ম্যানচেস্টার সিটি-টটেনহ্যাম ম্যাচের ভিডিও হাইলাইটস

(ঢাকাটাইমস/১৮ এপ্রিল/এসইউএল)