তাবেলা সিজার হত্যা মামলায় ১ জনের সাক্ষ্য গ্রহণ

আদালত প্রতিবেদক
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:১২

নেদারল্যান্ডস-ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কো-অপারেশনের প্রকল্প ব্যবস্থাপক ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় ১ জনের সাক্ষ্য গ্রহণ করেছে আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইসরুল কায়েশ সাক্ষ্য গ্রহণের পর আগামী ৫ মে পরবর্তী দিন ঠিক করেন।
ডা. মো. শফিকুল ইসলাম নামের এই সাক্ষী ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক। তাবেলা সিজারকে ঘটনার পর গুলিবিদ্ধ অবস্থায় ওই হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা এবং মৃত্যুর সনদ দেন এই চিকিৎসক।

আদালতে জবানবন্দি দেয়ার পর ডা. শফিকুলকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী দুদকের প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল, ব্যারিস্টার ফখরুল ইসলাম ও অ্যাডভোকেট জসিম উদ্দিন। এ নিয়ে মামলাটিতে ৭০ জন সাক্ষীর মধ্যে ৩৭ জনের সাক্ষ্য নেওয়া হলো।

২০১৬ সালের ২৫ অক্টোবর আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে মামলার চার্জগঠন করেন।
ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী ২০১৬ সালের ২৮ জুন মামলাটিতে বিএনপির নেতা এম এ কাইয়ুম কমিশনারসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। অন্য আসামিরা হলেন, এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল, শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গারি সোহেল।

কারাগারে থাকা তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিন জামিনে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার।

(ঢাকাটাইমস/ ১৮এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :