লালমনিরহাটে প্রকৌশলীর ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক, লালমনিরহাট
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৯, ২১:২৩

লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি একেএম হুমায়ুন কবিরের হামলায় প্রকৌশলী জাকিরুল ইসলাম আদিতমারী হাসপাতালে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার দুপুরে আদিতমারী হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। একই ঘটনায় তার এক সহকর্মী আশরাফুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের সরলখাঁ উচ্চ বিদ্যালয় এলাকায় কাজ পরিদর্শনে গেলে এ হামলার শিকার হন তিনি।

আহত প্রকৌশলী জাকিরুল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের চাংরা গ্রামের শাহজাহান আলীর ছেলে। তিনি আদিতমারী উপজেলা উপ-সহকারী প্রকৌশলী পদে কর্মরত।

আহত প্রকৌশলী জাকিরুল ইসলাম ও তার সহকর্মীরা জানান, উপজেলার সরলখাঁ উচ্চ বিদ্যালয় থেকে তেঁতুল তলা হয়ে টেপারহাট পর্যন্ত বাইপাস সড়কের সংস্কার কাজ চলছে। মঙ্গলবার সকালে সেই সংস্কার কাজ শুরু হলে পরিদর্শনে যান উপ-সহকারী প্রকৌশলী জাকিরুল ইসলাম। এ সময় কাজের মান নিম্নমানের উল্লেখ করে কাজ বন্ধ করার হুমকি দিয়ে প্রকৌশলী জাকিরুল ইসলামকে অকথ্য ভাষায় গালমন্দ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি একেএম হুমায়ুন কবির ও তার লোকজন।

এক পর্যয়ে হুমায়ুন কবির ও তার লোকজন লাঠিসোটা নিয়ে প্রকৌশলীর ওপর হামলা চালান। প্রকৌশলী জাকিরুলকে উদ্ধার করতে গিয়ে তার সহকর্মী আশরাফুল ইসলামও আহত হন। খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করে। পরে তাকে লালমনিরহাট জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

তবে অভিযুক্ত জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি একেএম হুমায়ুন কবিরের দাবি, সড়ক সংস্কার কাজে অনিয়ম হয়েছে। এ নিয়ে ঠিকাদারের সাথে কথা বলার সময় বিষয়টি টেনে নিয়ে এলাকাবাসীর সাথে বিতর্কে জড়ায়।

লালমনিরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী একেএম আমিরুজ্জামান হাসপাতালে আহত প্রকৌশলীকে দেখতে এসে সাংবাদিকদের বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। তাদের সিদ্ধান্ত মোতাবেক এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, বিষয়টি তিনি শুনেছেন। প্রকৌশলীকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম জানান, ঘটনাটি তিনি জেনেছেন। তবে এমন ঘটনায় সম্পৃক্ত থাকলে বা মামলা হলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে, এমনকি দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :