প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৯, ২১:৫৬

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুজ্জামান (ডিউকের) বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে।

গত রবিবার পহেলা বৈশাখ শেখ হাসিনা ধরলা সেতুর পশ্চিম ওয়াবদাপাড়ে মধ্য যতিন্দ্র নারায়ণ এলাকায় এ ঘটনা ঘটেছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক কবির মামুদ গ্রামের বাসিন্দঅ।

এ ঘটনায় ছাত্রীর বাবা বিচার চেয়ে ইউএনও’র বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা যায়, পহেলা বৈশাখ উপরক্ষে রবিবার ওই বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রী মিলে বনভোজনের আয়োজন করে। দুপুর আড়াইটায় খাওয়া দাওয়া শেষ করে কয়েকজন ছাত্র-ছাত্রী মিলে প্রধান শিক্ষক খায়রুজ্জামান অন্যান্য শিক্ষকদের সাথে পরামর্শ না করেই পাশের ধরলা সেতুর পশ্চিম ওয়াবদাপাড়ে ঘুরতে যান। ঘুরে বেড়ানোর ফাঁকে প্রধান শিক্ষক অন্যান্য ছাত্রীদের রেখে পঞ্চম শ্রেণির ওই ছাত্রীকে নিয়ে কৌশলে কলা বাগানের আড়ালে চলে যান। সেখানে তিনি ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন এবং সর্বশেষ তাকে বিয়ের প্রস্তাবও দেন। শিক্ষকের কাছ থেকে কোন রকমে দৌড়ে পালিয়ে এসে কাঁদতে কাঁদতে সহপাঠীদের ঘটনাটি জানায়। বাড়িতে এসে বাবা-মাকেও ঘটনাটি খুলে বলে। পরে সোমবার তার বাবা ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুজ্জামান (ডিউক) জানান, সেইদিন ধরলা সেতুর পশ্চিম ওয়াবদাপাড়ে মধ্যযতিন্দ্র নারায়ণ এলাকায় স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে ঘুরতে গেছি। তবে সেখানে কোন কিছু ঘটেনি।

উপজেলা শিক্ষা অফিসার আখতারুল ইসলাম জানান, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে পৃথক তিনটি অভিযোগ পেয়েছি। সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে প্রধান করে তিন সদস্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ২৫ তারিখের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। প্রতিবেদন হাতে পেলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মাছুমা আরেফিন জানান, অভিযোগ পেয়েছি প্রাথমিক শিক্ষা অফিসারকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার নিদের্শ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :