রায়না-কোহলির পর রোহিতের রেকর্ড

প্রকাশ | ১৯ এপ্রিল ২০১৯, ১০:০০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

রেকর্ডবুকে ‘হিটম্যান’ রোহিত শর্মা। আইপিএলে বৃহস্পতিবার দিল্লির বিরুদ্ধে মুম্বাইয়ের হয়ে ওপেনিংয়ে নেমে ৩০ রানের মূল্যবান ইনিংস খেলেন এই ভারতীয় ক্রিকেটার। সেই ইনিংসের সুবাদেই সব ধরনের টি-টোয়েন্টি প্রতিযোগিতা মিলিয়ে ৮ হাজার রানের গণ্ডি পার করলেন রোহিত।

ম্যাচে ১২ রান করলেই ৮ হাজার রানের মাইলস্টোন ছুঁতেন তিনি। ৩০ রানের ইনিংস খেলার পর মুম্বাইয়ের এই ব্যাটসম্যানের বর্তমানে সব ধরনের টি-টোয়েন্টি প্রতিযোগিতা মিলিয়ে রান সংখ্যা ৮০১৮ রান। ৩০৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে এই রান করছেন তিনি।

এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টিতে ৮ হাজার রান হাঁকানোর এই কীর্তি রয়েছে সুরেশ রায়নার। সিএসকে’র রায়নার পর এই নজির রয়েছে বিরাট কোহলির। ভারতীয়দের মধ্যে তৃতীয় ও আন্তর্জাতিক মঞ্চে অষ্টম ব্যাটসম্যান হিসেবে এবার টি-টোয়েন্টিতে ৮ হাজার রান হাঁকানোর নজির গড়েছেন রোহিত শর্মা। টিম ইন্ডিয়ার জার্সিতে টি-টোয়েন্টি ছাড়াও ইন্ডিয়া ‘এ’, আইপিএলে ডেকান চাজার্স ও পরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন রোহিত শর্মা।

শুধু আইপিএল ধরলে ২০০৮ থেকে এখন পর্যন্ত ১৮১ ম্যাচে ৪৭১৬ রান করেছেন রোহিত। প্রসঙ্গত আইপিএলের সর্বাধিক রান সংগ্রহকারীদের তালিকায় কোহলি ও রায়না পর তিন নম্বরে রয়েছেন তিনি। আইপিএলের পাশাপাশি ভারতের হয়ে ৯৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে রোহিতের রান সংখ্যা ২৩৩১। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার চারটি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে।

(ঢাকাটাইমস/১৯ এপ্রিল/এসইউএল)