শতাব্দীকে পেঁয়াজের মালা উপহার

প্রকাশ | ১৯ এপ্রিল ২০১৯, ১২:৪১

বিনোদন ডেস্ক

তৃণমূল কংগ্রেসের পুরনো প্রার্থী অভিনেত্রী শতাব্দী রায়। ২০০৯ সালে তিনি পশ্চিমবঙ্গের বীরভূম থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনেও তার আসন কেউ দখলে নিতে পারেনি। যার কারণে এবারও তার প্রতি আস্থা রেখে তাকে বীরভূমে প্রার্থী করেছেন তৃণমূল কংগ্রেসের প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

সামনেই এই আসনে ভোট। সেই লক্ষে এখন প্রচারে ব্যস্ত অভিনেত্রী। বৃহস্পতিবার তিনি প্রচারে গিয়েছিলেন বীরভূমের লোবা এলাকায়। সেখানকার ফরিরবেড়া গ্রামে প্রচার চালানোর সময় তৃণমূল প্রার্থী ও বিদায়ী সাংসদ শতাব্দী রায়কে বিরাট এক পেঁয়াজের মালা উপহার দেন ওই গ্রামের শেখ আতাউল নামে এক কৃষক।

এমন ব্যতিক্রম উপহার পাওয়ার পর চমকে যান শতাব্দী। পেঁয়াজের এই মালা কি উপহার না নাকি উপহাস সেটা তাকে ভাবিয়ে তোলে। তারপরও মজা করে ওই কৃষককে শতাব্দী বলেন, ‘ধন্যবাদ আপনাকে, হাত মেলান। আগামী বেশ কয়েক মাস আর আমাকে রান্না করার জন্য বাজার থেকে পেঁয়াজ কিনতে হবে না।’

তৃণমূল প্রার্থীকে দেয়া এমন উপহার নিয়ে আবার কটাক্ষ করেছে বিরোধীরা। তারা বলছে, আলুর রোগ পেঁয়াজেও লেগেছে। বেশি ফলনের জন্য এবার পেঁয়াজের দাম তলানিতে। ন্যায্য দাম না পাওয়ায় বিভিন্ন এলাকায় রাস্তায় পেঁয়াজ ফেলে প্রতিবাদ করেছেন কৃষকরা। তাই শতাব্দীকে উপহার দেয়া ওই পেঁয়াজের মালাকে উপহাস হিসেবেই ধরছে বিরোধীরা।

ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএইচ