চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৯, ০৯:০৫
ধানক্ষেতে পড়ে আছে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি বিশুর লাশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার নাম বিশারত আলী বিশু। শনিবার ভোররাত সাড়ে চারটার দিকে এই ঘটনা ঘটে।

নিহত ২২ বছর বয়সী বিশু শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের সাহাপাড়া চটকপাড়া গ্রামের মো. তৈইমুর রহমানের ছেলে।

স্থানীয়রা ও বিশুর সঙ্গে থাকা কয়েকজন জানান, শুক্রবার রাত চারটার দিকে মাসুদপুর সীমান্ত পিলার নং ৪/৪-১ এর পাশ দিয়ে কয়েকজন বাংলাদেশি রাখাল ভারতে গরু আনতে যায়। এ সময় বাংলাদেশের অভ্যন্তরে ভারতীয় শোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে বিশু গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। তার সঙ্গে থাকা অন্য রাখালরা বাংলাদেশের একটি ধানক্ষেতে বিশুকে রেখে পালিয়ে আসে।

তবে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার সীমান্তে বিশু নামে এক ব্যক্তির মরদেহ ধানক্ষেতে পড়ে থাকার খবর নিশ্চিত করলেও কিভাবে তার মৃত্যু হয়েছে সে বিষয়টি নিশ্চিত করতে পারেননি। তিনি জানান, কিভাবে বিশু মারা গেছে তা এখনো জানা যায়নি। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে মারা গেলে হত্যাকা-ের প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হবে বলে জানান তিনি।

এর আগে গত ৪ মার্চ ভোরে ওই সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে নিহত হয়েছিলেন মিলন ও সেনারুল ইসলাম নামে বাংলাদেশি দুই যুবক।

ঢাকাটাইমস/২০এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :