প্রথম নারী সভাপতির নেতৃত্বে বিজিএমইএর যাত্রা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৫ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৯, ১৭:৩৩

তৈরি পোশাক উৎপাদন ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ পরিচালনা পর্ষদের দায়িত্ব নিলেন রুবানা হকসহ নবনির্বাচিতরা। তিনি সংগঠনটির প্রথম কোনো নারী সভাপতি।

শনিবার বিকালে রাজধানীর উত্তরায় বিজিএমইএর নতুন ভবনে দায়িত্ব গ্রহণ করেন রুবানা হক। দায়িত্ব নেয়ার পর পোশাক শিল্পের  উন্নয়নে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

শনিবার উত্তরায় নির্মাণাধীন বিজিএমইএ কমপ্লেক্সে সংগঠনটির ৩৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

বার্ষিক সাধারণ সভায় বিজিএমইএর নব-নির্বাচিত পরিচালনা বোর্ড সদ্য বিদায়ী পরিচালনা বোর্ডের কাছ থেকে বিজিএমইএর দায়িত্বভার গ্রহণ করেন। সভার প্রথম অংশে বিজিএমইএর সদ্যবিদায়ী সভাপতি সিদ্দিকুর রহমান ও শেষ অংশে নব-নির্বাচিত সভাপতি রুবানা হক সভাপতিত্ব করেন। সভায় তৈরি পোশাক রপ্তানিকারকরা অংশগ্রহণ করেন।

সভায় ২০১৭-১৮ সালের নিরীক্ষিত হিসাব বিবরণী পাস হয়। একইসঙ্গে আগামী দুই বছরের (২০১৮-১৯ সাল) বাজেট অনুমোদন হয়।

আগামী দুই বছরের জন্য দায়িত্বপ্রাপ্তরা হলেন সভাপতি রুবানা হক, প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম, সিনিয়র সহ-সভাপতি ফয়সাল সামাদ, সহ-সভাপতি এস এম মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) এম এ রহিম (ফিরোজ), সহ-সভাপতি আরশাদ জামাল (দিপু), সহ-সভাপতি মো. মশিউল আজম (সজল), সহ-সভাপতি এ এম চৌধুরী (সেলিম)।

রুবানা হক মোহাম্মদী গ্রুপ ও নাগরিক টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র, বিজিএমইএ ও এফবিসিসিআইর সাবেক সভাপতি প্রয়াত আনিসুল হকের স্ত্রী।

রুবানা হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অ্যাকর্ডকে বাংলাদেশে থাকতে হবে বিজিএমইএ এর শর্ত মেনেই থাকতে হবে।

দায়িত্ব নেয়ার পর গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চান এবং অতিরঞ্জিত কিছু না লেখার অনুরোধ করেন তিনি।

শ্রমিকদের উন্নয়নে সবাইকে একসঙ্গে থাকারও আহ্বান জানান বিজিএমইএর সভাপতি।

বিজিএমইএর পরিচালক পদে গত ৬ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ঢাকা অঞ্চলে রুবানা হকের নেতৃত্বাধীন সম্মিলিত-ফোরাম প্যানেল ২৬টি পরিচালক পদে সবগুলোতেই বিজয়ী হয়। এর আগে চট্টগ্রাম অঞ্চলের নয়টি পরিচালক পদেও একই প্যানেলের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/জেআর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :