বিএসএমএমইউয়ে স্বেচ্ছায় রক্তদান

প্রকাশ | ২০ এপ্রিল ২০১৯, ১৮:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস

জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের শেষ দিনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)মরণোত্তর চক্ষুদান উদ্বুদ্ধকরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের চক্ষুবিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগ মরণোত্তর চক্ষুদান উদ্বুদ্ধকরণ এবং ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

শনিবার সকালে বিএসএমএমইউয়ের বটতলায় কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য শারফুদ্দিন আহমেদ, রেজিস্ট্রার এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ, হাসপাতাল শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, চক্ষুবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জাফর খালেদ, সিনিয়র শিক্ষক শফিকুল ইসলাম ও সৈয়দ আব্দুল ওয়াদুদ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আতিয়ার রহমান ও সহকারী অধ্যাপক শেখ সাইফুল ইসলাম শাহীন এবং কমিউনিটি অফথালমোলজি বিভাগের সহকারী অধ্যাপক শীষ রহমান প্রমুখ।

গত মঙ্গলবার থেকে চার দিনব্যাপী জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালিত হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত এ সপ্তাহে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবাসহ বিভিন্ন কর্মসুচি পালন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এএ/এআর)