বেতন না থাকায় পাঠদান বন্ধ, শিক্ষার্থীদের বিক্ষোভ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৯, ১৮:৫৮

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা বেতন না পেয়ে পাঠদান বন্ধ করে দিয়েছে। এদিকে, পাঠদান বন্ধ থাকায় শিক্ষকদের বেতন ও পাঠদান কার্যক্রম অব্যাহত রাখার দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।
শনিবার বেলা ১১টার দিকে বিদ্যালয় চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

এসময় শিক্ষার্থীরা  বিদ্যালয়ের জানালার কাঁচ ভাঙচুর করে। পরে শিক্ষকরা অনুরোধ জানালে তারা বেলা সাড়ে ১১টার দিকে বিদ্যালয় ছেড়ে চলে যায়। বিক্ষোভকালে শিক্ষকরা স্কুলের বিভিন্ন কক্ষ তালা বন্ধ করে অফিস কক্ষে অবস্থান করেন।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, এক সপ্তাহ ধরে কোনো ক্লাস হচ্ছে না। এতে আমাদের পড়াশোনার ক্ষতি হচ্ছে। তারা জানায়, আমরা ক্লাস করতে চাই, কিন্তু শিক্ষকরা ক্লাস নিচ্ছেন না।

ক্রীড়া শিক্ষক বেলায়েত হোসেন জানান, আমরা প্রায় চার মাস ধরে বেতন পাচ্ছি না। অর্থনৈতিকভাবে ভীষণ সমস্যায় রয়েছি। বেতন না পেলে আমরা আর শ্রেণি কক্ষে ফিরব না।

বেতন না পাওয়ার ব্যাপারে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক অভিযোগ করে বলেন, ‘বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল নিয়ে বর্তমান (এডহক) কমিটির সভাপতি ইউএনও’র নিকট যাননি। বেতন হবে বলে বিভিন্ন প্রকার ছলছাতুরী করছেন প্রধান শিক্ষক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আলীর মোবাইল ফোন করা হলে তিনি ফোনটি ধরেননি। ফলে এ ব্যাপারে তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন বলেন, ‘বিদ্যালয়ে পাঠদান গত এক সপ্তাহ ধরে বন্ধ রয়েছে- এ কথা তিনি জানেন না।
বিদ্যালয়ে এডহক কমিটির সভাপতি ইউএনও পূরবী গোলদার বলেন, ‘আমি জাতীয় শিক্ষা বোর্ডের অনুমতিক্রমে ওই বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি। আমি প্রধান শিক্ষককে  পরপর তিনবার সভা করার আহ্বান জানালেও তিনি কোনো সভা করেননি।’
তিনি বলেন, ‘প্রধান শিক্ষকের স্বাক্ষর না পেলে আমি তো আর বেতন আদায়ে স্বাক্ষর দিতে পারি না।’

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :