উচ্ছেদ অভিযানে রাসিক মেয়রের ভাইকে জরিমানা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৯, ২১:৪০

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজশাহী নগরজুড়ে অভিযান চালাচ্ছে সিটি করপোরেশন। দখলমুক্ত করা হচ্ছে ফুটপাতের দোকানপাট। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) এই অভিযানে জরিমানা গুণলেন খোদ মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের চাচাতো ভাই এএইচএম সাইদুজ্জামান নিপুন।

নগরীর কাদিরগঞ্জ এলাকায় রাস্তার পাশে নির্মাণসামগ্রী রেখেছিলেন তিনি। রাসিকের নির্বাহী হাকিম সমর কুমার পাল এ অপরাধে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন। সাইদুজ্জামান নিপুন জরিমানার টাকা পরিশোধ করেছেন। অবশ্য এ টাকা আদায়ে নিপুনের নির্মাণ কাজে নিয়োজিত দুই শ্রমিককে ধরে নিয়ে গিয়েছিল উচ্ছেদকারী দল। জরিমানার অর্থ পরিশোধের পর তারা ছাড়া পেয়েছেন। টাকা না দিলে আইনগত ব্যবস্থা নেয়া হতো তাদের বিরুদ্ধে।

বিষয়টি স্বীকার করেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের চাচাতো ভাই এএইচএম সাইদুজ্জামান নিপুন। বলেন, নিজের একতলা বাড়ি নির্মাণের কাজ করছি। তাই কিছু ইট, খোয়া ও বালু রাস্তার ধারে ছিল। সিটি করপোরেশনের উচ্ছেদকারী দল এসে ১০ হাজার টাকা জরিমানা করেন। তখন আমি বাড়িতে ছিলাম না। তাই টাকা দিতে না পারার কারণে দুই শ্রমিককে ধরে নিয়ে যাওয়া হয়। তাদের উচ্ছেদকারী দলের সঙ্গেই রাখা হয়। টাকা দিয়ে আমি তাদের ছাড়িয়ে আনি।

সাইদুজ্জামান নিপুন বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। বাড়িতে থাকলে সঙ্গে সঙ্গেই জরিমানার টাকা পরিশোধ করতাম। নিজে জরিমানা গুণেছি তাতে কোনো সমস্যা নেই। সাধারণ মানুষের চলাচলে যেন বিঘ্ন না ঘটে এবং নগরীর সৌন্দর্য্য যেন অটুট থাকে, সে জন্য এমন অভিযান প্রশংসনীয়।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল থেকে উচ্ছেদ অভিযান শুরু করেছে রাসিক। অভিযানের ষষ্ঠ দিন শনিবার কাদিরগঞ্জ ছাড়াও নগরীর বন্ধগেট থেকে সিটিহাট এলাকা পর্যন্ত অভিযান চালানো হয়। এ অভিযান নিয়ে শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে নগরবাসীর সহায়তা কামনা করেছেন মেয়র লিটন। এর পাশাপাশি নগর সংস্থার নির্দেশনা মানতে সবাইকে সতর্কও করেছেন তিনি।

মেয়র লিখেছেন, সাধারণ জনগণের সুবিধার কথা বিবেচনা করে মহানগরীর সকল রাস্তা এবং ফুটপাত সকাল থেকে সম্পূর্ণ দখলমুক্ত রাখার জন্য বছরব্যাপী উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নিয়েছে রাসিক। তবে ফুটপাত ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত অস্থায়ী দোকানে ব্যবসা করার অনুমতি থাকছে। সেক্ষেত্রে রাত ১০টার পর রাস্তায় বা ফুটপাতে কোন স্থাপনা বা দোকান বন্ধ করে রাখা যাবে না। রাস্তায় বা ফুটপাতে সিটি করপোরেশনের অনুমতি ছাড়া নির্মাণসামগ্রীও রাখা যাবে না। নির্দেশনা অমান্য করলে নেয়া হবে আইনগত ব্যবস্থা।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :