ঢাকাটাইমসের সংবাদে শিকলবন্দি জীবন থেকে মুক্তি পেলেন রামকৃষ্ণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৯, ২২:৪০

৩০ বছর পর শিকলবন্দি জীবন থেকে মুক্তি পেয়েছেন মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার রামগোপালপুর এলাকার রামকৃষ্ণ শাহা (৫৫)।

শনিবার বিকালে মুন্সীগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে অন্ধকার কুঁকড়ি ঘর থেকে শিকলের তালা ভেঙে তাকে উদ্ধার করে।

এর আগে গত ১৭ এপ্রিল বুধবার ঢাকাটাইমসে ‘৩০ বছর ধরে শিকলবন্দি’ সংবাদ প্রকাশিত হয়। পরে অন্যান্য গনমাধ্যমেও সংবাদটি প্রকাশিত হয়।

বিষয়টি জেলা পুলিশ প্রশাসনের নজরে এলে শনিবার মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের নির্দেশে হাতিমারা পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা রাম কৃষ্ণ সাহাকে উদ্ধার করেন। একই সাথে জিজ্ঞাসাবাদের জন্য রামকৃষ্ণর ভাবি মনি রানী সাহাকে থানায় নেয়া হয়।

হাতিমারা পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রামকৃষ্ণ সাহা শিকলমুক্ত করে উদ্ধার করা হয়েছে।’

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ঢাকাটাইমসকে জানান, এটি খুবই দুঃখজনক- ৩০ বছর যাবত একটি মানুষকে শিকলেবন্দি রাখা হয়েছে। গনমাধ্যমে প্রকাশিত বিষয়টি আমার নজরে এলে হাতিমারা পুলিশ ফাঁড়িকে নির্দেশ দেয়া হয়। উদ্ধারের পর আমি খবর নিয়েছি সে বর্তমানে পুলিশ ফাঁড়ির হেফাজতে আছে। তার বিষয়ে চিন্তা ভাবনা করে পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে উদ্ধারের পর স্বাস্থ্য পরীক্ষা ও প্রাথমিক চিকিৎসার জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এ এস এম ফেরদৌস রাম সাহাকে প্রাথমিক চিকিৎসা দেন।

চিকিৎসক সাংবাদিকদের জানান, দীর্ঘ বছর বন্দিজীবন-যাপন করায় রাম সাহা কিছুটা মানসিকভাবে বিপর্যস্ত। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং ওষুধ লিখে দেয়া হয়েছে।

মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার রামগোপালপুর এলাকায় পাগল আখ্যা দিয়ে রামকৃষ্ণ সাহাকে ৩০ বছর ধরে ছোট ঘরে শিকলবন্দি করে রাখা হয়েছিল।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :