সিরি আ’তে জুভেন্টাসের টানা অষ্টম শিরোপা জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ১০:৫৯ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ০৯:৩১

ইতালির ‘সিরি আ’ লিগ জিতল জুভেন্টাস। শনিবার ফিওরেন্টিনার বিপক্ষে শুরুতে পিছিয়ে থেকেও পরে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। সেই সঙ্গে ৩৩ ম্যাচ শেষে ৮৭ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়নের মুকুট জিতল তুরিনের এই ক্লাবটি। এই নিয়ে রেকর্ড সংখ্যক টানা আটবার সিরি আ’ চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস।

৬৭ পয়েন্ট নিয়ে লিগের দুই নম্বরে থাকা নাপোলির চেয়ে জুভেন্টাস এগিয়ে ২০ পয়েন্টে। নাপোলির এখনও ৬টি ম্যাচ বাকি থাকলেও জুভেন্টাসকে ছোঁয়া অসম্ভব। তাই ফিওরেন্টিনার বিরুদ্ধে ম্যাচ জিততে ৫ ম্যাচ হাতে থাকতেই চ্যাম্পিয়ন হলো জুভে। লা লিগা, সিরি আ’, বুন্দেসলিগা, লিগ ওয়ান ও প্রিমিয়ার লিগ ধরলে জুভেন্টাসই প্রথম ক্লাব যারা টানা আটবার ঘরোয়া লিগ জয়ের স্বাদ পেল।

সেই সঙ্গে ব্যাক্তিগত রেকর্ডও গড়লেন রোনালদো। ফুটবল বিশ্বে ক্রিশ্চিয়ানোই প্রথম ফুটবলার যিনি প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি আ’, তিন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেলেন। প্রসঙ্গত ম্যানচেস্টার জার্সিতে প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদ জার্সিতে লা লিগা ও জুভেন্টাসের জার্সিতে সিরি আ’ জয়ের নজির গড়লেন সিআর সেভেন।

অন্যদিকে, একই দিনে জুভেন্টাসের নারী দল লিগ চ্যাম্পিয়ন হওয়ায় জয়ের স্বাদ দ্বিগুণ হল বলা চলে। ২০১৭ সালে জুভেন্টাসের নারী দল তৈরির পর থেকে টানা দুইবার লিগ খেতাব জিতল জুভেন্টাস নারী দল।

(ঢাকাটাইমস/২১ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :