আয়ার-ধাওয়ানের হাফ সেঞ্চুরিতে দিল্লির জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১০:০২

কিংস ইলেভেন পাঞ্জাবের ছুঁড়ে দেওয়া ১৬৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতে ৫ উইকেটে জয় ছিনিয়ে নিল দিল্লি ক্যাপিটালস। লিগে ১০ ম্যাচের মধ্যে ৬টিতে জিতে ১২ পয়েন্ট তুলে নিয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে রইল দিল্লি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে ফিরোজ শাহ কোটলায় মুখোমুখি হয় দিল্লি ডেয়ারডেভিলস ও কিংস ইলেভেন পাঞ্জাব। ঘরের মাঠে পাঞ্জাবের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলে জয়ের ভিত গড়ে দেন শিখর ধাওয়ান। তাঁর ৪১ বলের ইনিংস সাজানো ৭টি চার ও ১টি ছয় দিয়ে।

চলতি মৌসুমে কোটলায় এটি ধাওয়ানের দ্বিতীয় অর্ধশত রান। সব মিলিয়ে এবারের আইপিএলে এটি ধাওয়ানের তৃতীয় ও আইপিএল ক্যারিয়ারের ৩৫তম অর্ধশত রান। ৫৮ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন দিল্লি অধিনায়ক শ্রেয়াস আয়ার। ৫টি চার ও ১টি ছয় হাঁকান শ্রেয়াস।

থ্রিলার ম্যাচে শেষ ওভারে ম্যাচ জিততে দিল্লির প্রয়োজন ছিল ৬ রান। প্রথম দুই বলে মাত্র ২ রান খরচ করে পাঞ্জাবের পেসার কারেন ম্যাচ জমিয়ে দেন। শেষ পর্যন্ত অবশ্য তৃতীয় বলে ২ রান তুলে নিয়ে চাপ কমান শ্রেয়াস। পরের বলে বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ শেষ করে আসেন দিল্লির তরুণ অধিনায়ক। ২ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় দিল্লি। ৫৮ রানের ম্যাচ জেতানো দায়িত্বশীল ইনিংসের সুবাদে ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়াস।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান তোলে পাঞ্জাব। প্রীতির ফ্র্যাঞ্চাইজির হয়ে ৩৭ বলে ৬৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন ক্রিস গেইল। মন্দ্বীপ ৩০ ও হরপ্রীত ২০ রান ছাড়া পাঞ্জাবের হয়ে বাকিরা উল্লেখযোগ্য রান করতে পারেননি।

(ঢাকাটাইমস/২১ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :