৮.৪ কোটি রুপির ক্রিকেটার খেললেন এক ম্যাচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৩:২৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের মৌসুমে ঘটা করে অনামি স্পিনার বরুণ চক্রবর্তীকে দলে নিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। সেটাও রেকর্ড অর্থ ৮.৪ কোটি ভারতীয় রুপিতে। দামি স্পিনারের হাইপ্রোফাইল বায়োডাটা থাকলেও আইপিএলে এখন পর্যন্ত খেলেছেন মাত্র ১ ম্যাচ।

তামিলনাড়ু ক্রিকেট লিগে আঁটোসাঁটো বোলিং ও ধারাবাহিকভাবে উইকেট তুলে নেওয়ার দক্ষতা দেখেই ডানহাতি স্পিনারকে দলে নিয়েছিল প্রীতির জিনতার ফ্র্যাঞ্চাইজি। ন্যূনতম দাম ২০ লক্ষ রুপিতে নিলাম শুরু হওয়া বরুণ চক্রবর্তীকে নিয়ে লড়াই ছিল শাহরুখ খানের কেকেআর ও প্রীতির কিংস ইলেভেনের মধ্যে। এরপর ভিত্তিমূল্যের ৪২ গুণ অর্থে বিক্রি হওয়া এই বরুণকে অনেকেই এবারের আইপিএলের সেরা চমক বলে মনে করেছিলেন।

কে এই বরুণ চক্রবর্তী? তামিলনাড়ুর মিস্ট্রি স্পিনার, যার হাতে রয়েছে সাতরকম ভ্যারিয়েশন। অফ-স্পিন, লেগ-ব্রেক, গুগলি, ক্যারম বল, ফ্লিপার, টপ স্পিন এবং স্লাইডার আর্ম ইয়র্ক। অনিল কুম্বলের ফ্যান এই বরুণ অবশ্য এবারের আইপিএলে তার জাদু দেখাতে ব্যর্থ।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইডেনে আইপিএল অভিষেক বরুণের। সেই ম্যাচে সুনিল নারিনের সামনে পড়ে প্রথম ওভারে ২৫ রান খরচ করে বসেন বরুণ। সুনিল একাই বরুণের প্রথম ওভারে ২৪ রান হাঁকান। ৩ ওভারে সব মিলিয়ে ৩৫ রান খরচ করেছিলেন তিনি।

এরপর অবশ্য পাঞ্জাবের জার্সিতে আর সুযোগ পাননি। কারণ যদিও অন্য। ৬ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচের আগে ফ্র্যাঞ্চাইজি সূত্রে জানানো হয়, আঙুলের হাড়ে চিড় ধরেছে বরুণের। সে কারণে বাকি মৌসুমে পাঞ্জাবের হয়ে আর কোনো ম্যাচ খেলতে পারবেন কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

প্রসঙ্গত এখন পর্যন্ত লিগের ১০ ম্যাচ খেলে ফেলেছে পাঞ্জাব। যার মধ্যে বরুণ খেলছেন মাত্র এক ম্যাচে। ফ্র্যাঞ্চাইজি সূত্রে বরুণের চোটের কোনো আপডেট দেওয়া হয়নি। যার অর্থ ধরে নেওয়াই যায়, লিগের বাকি ৪ ম্যাচেও বরুণকে ছাড়াই একাদশ সাজাবেন অশ্বিন। সবশেষে যা দাঁড়াল, নিলামে ৮.৪ কোটি রুপিতে বিক্রি হওয়া দামি ক্রিকেটার খেললেন মাত্র ১ ম্যাচ!

(ঢাকাটাইমস/২১ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :