কবরী গর্বিত ও আপ্লুত

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৩:৫৭

চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় সম্প্রতি কলকাতায় অনুষ্ঠিত ‘বেঙ্গল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম উৎসব’-এ ‘রাজ রাজ্জাক আজীবন সম্মাননা’ পেয়েছেন বাংলাদেশের ‘সারেং বউ’ খ্যাত অভিনেত্রী কবরী সায়োয়ার। শনিবার সন্ধ্যার এ আয়োজনে তার হাতে সম্মাননা তুলে দেন ওপার বাংলার সুপারহিট নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

কলকাতা কবরীর প্রিয় শহরগুলোর মধ্যে অন্যতম। সেখানে আজীবন সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত সত্তর ও আশির দশকের জনপ্রিয় এই নায়িকা। বললেন, ‘এই সম্মাননা পেয়ে আমি গর্বিত ও আপ্লুত। কলকাতাকে আমার দারুণ ভালো লাগে। আমার অন্যতম প্রিয় শহর এই কলকাতা। সময় পেলেই এখানে ছুটে আসি।’

বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি)-এর আয়োজনে শনিবার সন্ধ্যায় প্রদীপ জ্বালিয়ে ‘বেঙ্গল ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম উৎসব’-এর উদ্বোধন করেন বাংলাদেশের চিত্রনায়ক আলমগীর। গত বছর এই অনুষ্ঠানে তিনিও আজীবন সম্মাননা পেয়েছিলেন।

এদিন অনুষ্ঠান উদ্বোধনকালে আলমগীরের সঙ্গে ছিলেন নায়ক প্রসেনজিৎ, অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়, অভিনেতা ব্রাত্য বসু, সুরকার ও সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র, চলচ্চিত্র পরিচালক শতরূপা সান্যাল ও বিএফটিসিসির সভাপতি ফেরদৌসাল হাসান।

অনুষ্ঠানে কবরী ছাড়াও ‘হীরালাল সেন পদক’ পান সাবিত্রী চট্টোপাধ্যায়। ‘দেবকী কুমার বোস লাইফটাইম পদক’ দেয়া হয় পরিচালক গৌতম ঘোষকে, ‘বিএন সরকার পদক’ পায় অরোরা ফিল্ম। এছাড়া বিশেষ সম্মান ‘ইনফরমেশন কমিউনিকেশন এন্টারটেইনমেন্ট পদক’ দেয়া হয় বাংলাদেশের আহমেদ আকবর সোবহানকে।

ঢাকাটাইমস/২১এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :