সিঙ্গাপুরে যোগাযোগ করে চলছে সুবীর নন্দীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৮:১৫
ফাইল ছবি

ঢাকা সিএমএইচের আইসিইউতে লাইফ সাপোর্টে থাকা সঙ্গীত শিল্পী সুবীর নন্দীর চিকিৎসা সিঙ্গাপুরের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ এবং দৈনিক মেডিকেল বোর্ডের মাধ্যমে চলছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে রবিবার বলা হয়েছে, তার সার্বিক শারীরিক অবস্থা এখনো অপরিবর্তিত এবং এই অবস্থায় তাকে দেশের বাইরে স্থানান্তর করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রখ্যাত সংগীত শিল্পী সুবীর নন্দীর চিকিৎসা সংক্রান্ত বিষয়ে অধ্যাপক সামন্তলাল সেন সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বলেও এতে বলা হয়।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসকদের মতে, বর্তমানে সিএমএইচ ঢাকাতে তাকে যে চিকিৎসা দেয়া হচ্ছে তার চেয়ে অধিক বা নতুন কোনো চিকিৎসা প্রয়োগ করার সম্ভাবনা আপাতত নেই। এই অবস্থায় তাকে দেশের বাইরে স্থানান্তর করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

গত ১৪ এপ্রিল সংগীত শিল্পী সুবীর নন্দীকে সিএমএইচ, ঢাকার জরুরি বিভাগে আনা হয়। তিনি ট্রেনযোগে শ্রীমঙ্গল হতে ঢাকায় আসার পথে কয়েকবার বমি করেন, গলায় প্রচণ্ড ব্যথা অনুভব করেন ও খুবই অসুস্থ হয়ে পড়েন। সিএমএইচ, ঢাকায় আগমনের কিছুক্ষণের মধ্যে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। ৩-৪ মিনিট সর্বাত্মক চেষ্টার পর তার হার্ট চালু হয় এবং তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এরপর তাকে সিএমএইচ ঢাকার আইসিইউ’তে স্থানান্তর করা হয়।

তার মেডিকেল ইতিহাস থেকে জানা যায়, তিনি বহুদিন থেকে দীর্ঘমেয়াদী কিডনি রোগে ভুগছেন ও ডায়ালাইসিস নিচ্ছেন। ২০১৩ সালে আমেরিকায় তার বাইপাস সার্জারি হয় এবং এবছরের ফেব্রুয়ারিতে আমেরিকায় আবার এনজিওপ্লাস্টি করা হয়। সিএমএইচ এর ইমার্জেন্সিতে কার্ডিয়াক অ্যারেস্ট হওয়ার পূর্বে তার রক্তে পটাশিয়ামের মাত্রা অনেক বেশি ছিল।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :