ইতালিতে বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড পেলেন লায়লা শাহ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ২৩:২১

ইতালিতে বাংলা কমিউনিটিতে অবদানের জন্য সম্মাননা অ্যাওয়ার্ড পেলেন নারী ব্যবসায়ী লায়লা শাহ, যিনি বাংলাদেশি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারায় নিজের শ্রম ও মেধা দিয়ে গড়ে তুলেছেন দেশীয় বস্ত্র প্রতিষ্ঠান ‘লায়লা ফ্যাশন’।

সম্প্রতি ইতালির ভেনিসে প্রবাসে বাংলাদেশ কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য ইতালি প্রবাসী ২০ বাংলাদেশিকে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করে লন্ডন থেকে প্রকাশিত বাংলা কাগজ। লায়লা শাহ তার ভালো কর্ম দিয়ে কমিউনিটিতে বিভিন্ন সময় বিশেষ ভূমিকা রাখায় তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করে বাংলা কাগজ কর্তৃপক্ষ।

সম্প্রতি ব্রিটেন ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত বাংলাদেশি কমিউনিটি নেতাদের উপস্থিতিতে ইতালির ‘ভাসমান জলকন্যা’ খ্যাত নগরী ভেনিস শহরে জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে ইতালির বাংলা কমিউনিটির মধ্যে নানা ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সফল বাংলাদেশিদের সাফল্যের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে মোট বিশটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

বিশজনের মধ্যে লায়লা শাহ একজন, যিনি নারী ব্যবসায়ী ও সামাজিক সংগঠন মহিলা সমাজকল্যাণ সমিতির সভাপতি হিসেবে বাংলা কমিউনিটিতে বিভিন্ন সময়ে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

অ্যাওয়ার্ড পেয়ে খুশিতে আত্মহারা হয়ে লায়লা শাহ বলেন, ‘প্রবাসে বাংলা কমিউনিটিতে মূলত সুন্দর একটি সমাজ গড়ার জন্য ইতালিতে দীর্ঘ ২৬ বছর ধরে কাজ করছি। সেই ২৬ বছরের সুন্দর ও ভালো কাজের অবদান হিসেবে বাংলা কাগজ আমাকে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে। ফলে আমার দায়িত্ব আরও বেড়ে গেল। তাই আমাকে দেয়া এ সম্মাননা অ্যাওয়ার্ড বাংলা কমিউনিটিকে উৎসর্গ করলাম।’

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :