কলম্বো বিমানবন্দর থেকে ‘পাইপ বোমা’ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৯, ০৯:৪৫

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় বহু হতাহতের মধ্যেই রবিবার সন্ধ্যায় কলম্বোর বন্দরনায়েকে আন্তর্জাতিক বিমান বন্দর থেকে পাইপ বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করেছে দেশটির পুলিশ। বিমানবন্দরের সামনে বাড়িতে তৈরি এই ভয়ঙ্কর বোমা পড়ে থাকতে দেখা যায়। এরপরই নতুন করে হামলার আশঙ্কা তৈরি হয়। পরে পুলিশ বোমা উদ্ধার করে তা সফলভাবে নিষ্ক্রিয় করতে সক্ষম হয়।

নতুন করে ফের বিস্ফোরক উদ্ধার হওয়াকে কেন্দ্র করে গোটা দেশজুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। পুলিশের প্রাথমিক অনুমান, গোটা শ্রীলঙ্কান এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার ছক ছিল হামলাকারীদের।

রবিবার সকাল থেকে পরপর আটটি বিস্ফোরণে কেঁপে ওঠে শ্রীলঙ্কা। গোটা দেশের একাধিক জায়গায় একের পর এক বিস্ফোরণ ঘটে। সন্ত্রাসীদের মূলত টার্গেট ছিল খ্রিষ্টান, হোটেলের বিদেশি অতিথিরা। কলোম্বোর ইতিহাসে এটাই সবথেকে বড় জঙ্গি হামলা।

একের পর এক বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯০ জনে। আহত পাঁচ শতাধিক। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। এতে করে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই ঘটনায় গোটা দেশজুড়ে কার্ফু জারি করা হয়েছে। দুই দিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। দেশের সকলকে সতর্ক থাকতে বলেছে দেশটির সেনাবাহিনী।

ঢাকা টাইমস/২২এপ্রিল/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :