‘বিতর্কিত পোস্ট, কমেন্টস, শেয়ার নয়’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ১৪:৫০ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৯, ১৩:১৮

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনার প্রেক্ষিতে সারাদেশে সতর্ক অবস্থানে আছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সমবেদনা জানাচ্ছেন বাংলাদেশের রাষ্ট্রপ্রধানসহ সর্বস্তরের মানুষ। এর মধ্যেও কিছু মহল থেকে এই ঘটনায় উস্কানি দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে এসব উস্কানি দেয়া হচ্ছে, যা আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এসেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এরই প্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কিত কোনো পোস্ট, শেয়ার বা কমেন্টস না করতে অনুরোধ করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

নিজের ফেসবুকে এক পোস্টে তিনি বলেন, শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে প্রায় ২০০ জনের প্রাণহানিতে আমরা গভীরভাবে শোকাহত এবং একই সঙ্গে কন্সারন্ড ও সেন্সেটাইজড। শ্রীলঙ্কা সরকার ও জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি এবং আন্তর্জাতিক সন্ত্রাসবাদ দমনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কাজ করতে আমরা সদা প্রস্তত।

নাজমুল ইসলাম বলেন, আবহমানকাল থেকে এ দেশে সকল সম্প্রদায়ের নাগরিকদের শান্তিপূর্ণ সহাবস্থান উল্লেখযোগ্যভাবে প্রতিভাত হয়। তদুপরি এই জঘন্য হত্যাকাণ্ডের বিষয়কে নিয়ে বাংলাদেশের বিশেষ কিছু মহল সাম্প্রদায়িক কনফ্লিক্টকে উস্কে দিচ্ছে, যা নিঃসন্দেহে ঘৃণ্য কাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে অনেকের উগ্র সাম্প্রদায়িক পোস্ট আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

সবাইকে সতর্ক করে পুলিশের এই কর্মকর্তা বলেন, বিতর্কিত সাম্প্রদায়িক পোস্ট, কমেন্ট বা শেয়ার থেকে বিরত থাকুন। সাইবার নিরাপত্তা ও অপরাধ বিভাগ এ বিষয়ে সাইবার মনিটরিং জোরদার করেছে। যারাই এহেন অপকর্ম করবেন, তাদেরকে আইনের আওতায় আনা হবে।

দেশের নাগরিকদের উদ্দেশ করে তিনি বলেন, আসুন কাঁধে কাঁধ মিলিয়ে যেকোনো ধরনের চরমপন্থাকে প্রতিহত করি এবং বৈশ্বিক শান্তি অর্জনে অংশীদার হই।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :