চিকিৎসকের দায়িত্বহীনতায় আনসার সদস্যের মৃত্যুর অভিযোগ

প্রকাশ | ২২ এপ্রিল ২০১৯, ১৭:৪৭

পটুয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

চিকিৎসকের দায়িত্বহীনতায় পটুয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে এক আনসার সদস্যের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে চিকিৎসক এ এফ এম আতিকুর রহমানকে অবরুদ্ধ করেছিল। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে।

সোমবার দুপুরে পটুয়াখালী জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃত আব্দুল ছাত্তার (৫২) পটুয়াখালী আনসার ব্যাটালিয়নে চালক হিসেবে কর্মরত ছিলেন।

আব্দুল ছাত্তারের ভাতিজা আল আমিনসহ স্বজনদের অভিযোগ, গতকাল সকালে আব্দুল ছাত্তার বুকে ব্যথা অনুভব করলে তাকে সকাল সাড়ে ৮টার দিকে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রোগীকে মেডিসিন বিভাগে পাঠান। কিছুক্ষণ পর তার বুকের ব্যথা বেশি অনুভব করলে দায়িত্বরত নার্স মোবাইল ফোনে ডা. আতিকুর রহমানকে বারবার কল দেন। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি। বেলা ১১টার দিকে আব্দুল ছাত্তার মারা যান।

খবর পেয়ে চিকিৎসক এলে রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে উঠেন। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে চিকিৎসককে হাসপাতাল থেকে বাইরে নিয়ে যান।

এ বিষয়ে ডা. এফ এম আতিকুর রহমান জানান, তাকে ফোন দেওয়ার সঙ্গে সঙ্গে তিনি হাসপাতালে পৌঁছান এবং রোগীকে মৃত অবস্থায় দেখতে পান।

ডা. এফ এম আতিকুর রহমানের বিরুদ্ধে প্রায়সই দায়িত্ব অবহেলার অভিযোগ রয়েছে। এ বিষয়ে কিছুকাল আগে তিনি পটুয়াখালী থেকে বদলি হন। পরে আবার স্বপদে ফিরে আসেন।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/মোআ)