‘শেখ পরিবারকে আবার বর্বরতা দেখতে হলো!’

সাবিনা আক্তার তুহিন
| আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ১৮:৪৯ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৯, ১৮:৩০

সেহরি খেলাম, এক ঘণ্টা ঘুমাবো ভাবছিলাম। কিন্তু ঘুম আসছে না। কী কারণে ছোট্ট শিশু জায়ানকে জীবন দিতে হলো? পৃথিবীকে আজ কারা অবাসযোগ্য করে তুলছে? কী চায় তারা? কেন এত রক্তপাত? মানুষ মেরে একদল ধর্মের কাজ করছে বলছে? কেউ হোটেল গির্জায় বোমা মারছে? কেউ একজন জনপ্রতিনিধি হয়ে বাবরি মসজিদ ভাঙায় শরিক হতে পেরে গর্বিত হচ্ছে ।

যারা আজ পৃথিবীকে নরক বানাচ্ছে তাদের তো ঐক্যবদ্ধ হয়ে রুখতে হবে বিশ্বের শান্তি কামনা করেন এমন মানুষদের। মা বাবা পরিবার কী করে সহ্য করবে? আহারে কষ্ট পেয়েছি নিষ্পাপ মাসুম জায়ান, এমনি জায়ানের মতো তিন শতাধিক মানব সন্তান কত যন্ত্রণায় ছটফট করে মৃত্যুর কোলে ঢলে পড়েছে। কোনো ধর্মে কি মানুষ হত্যাকে সমর্থন করে?

মানুষের রক্তের রং লাল সকলের অনুভূতি এক তবে কেন হানাহানি? আমরা কি যে যার ধর্ম শান্তিতে পালন করতে পারি না? যেকোনো বিষয়ে সব ধর্মের কিছু গোঁড়ামির মানুষ আছে তারা নিজ ধর্মে যা লেখা আছে তা পালন করে না। তারা মানব সেবায় থাকে না, তাদের আরাম আয়েশের জীবন, এ ধর্ম ব্যবসায়ীরা হানাহানি লাগাতে উস্কানি দেয় ।

১লা বৈশাখ নিয়ে বক্তৃতা করে রমনায় বটমূলে কত রক্তপাত করা হয়েছিল দেশের শিল্পী গোষ্ঠীর ওপর। এরা মানুষের হাসি দেখতে পারে না, গরুর মাংস খাওয়াতে এবং গরুর মাংস খাওয়া ও ক্রয় বিক্রয়ের কারণে ভারতে জঘন্য নির্যাতন করছে মৌলবাদী গোষ্ঠী। মসজিদে হামলা করে কত প্রাণ ঝরে গেছে কিন্তু কেন এ হামলা? সারা বিশ্বের এ মৌলবাদীদের, অসাম্প্রদায়িক চেতনার মানুষদের ঐক্যবদ্ধ হয়ে রুখতে হবে।

বারুদের গন্ধে রক্তপাতের বিশ্ব কাম্য না। আমরা আমাদের সন্তানদের জন্য শান্তিময় বিশ্ব চাই। ৭৫ এ যে পরিবার শেখ হাসিনা আপা, শেখ সেলিম ভাইয়ের পরিবার দেখেছে সে বর্বরতা আবার দেখলো, আমরা কোথায় নিরাপদ? মৌলবাদ কি নিপাত করতে আমরা সকলে মাঠে থেকে রুখতে পারবো? আমরা কি হাসতে পারবো?

লেখক: আওয়ামী লীগ নেত্রী ও সংসদের সংরক্ষিত আসনের সাবেক সংসদ

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাচিত খবর এর সর্বশেষ

ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করছেন মাদ্রাসায় পড়ুয়া মাজিদুল হক

মুন্সীগঞ্জে ১০ কোটি টাকার পানি শোধনাগার কাজেই আসছে না

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে সৌর বিদ্যুৎ দিচ্ছে ‘সোলার ইলেক্ট্রো’

শ্রমিকদের ন্যূনতম মজুরি ঘোষণাসহ ৯ দাবি বাস্তবায়ন চায় শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ

শিশু নির্যাতন: শিক্ষা প্রতিষ্ঠানে বুলিং র‌্যাগিং প্রতিরোধ নীতিমালা বাস্তবায়নের আহ্বান

শহরের ব্যস্তজীবনে মানসিক স্বাস্থ্য নিয়ে ড. রাশেদা রওনকের আলোচনায় আমন্ত্রণ

২৪ ঘণ্টায় ১৩ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টায় ৯ জনের করোনা শনাক্ত

২৪ ঘণ্টায় ১৩ জনের করোনা শনাক্ত

দা‌ড়ি-গোঁফ গজাচ্ছে জান্না‌তির মুখে, প‌রিবর্তন হয়েছে কণ্ঠস্বর

এই বিভাগের সব খবর

শিরোনাম :